বান্দরবানে এলপি গ্যাস বিক্রেতাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান

NewsDetails_01

বান্দরবানে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রির অভিযোগে পৌরসভা এলাকার বিভিন্ন ব্যাবসা প্রতিষ্টানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। আজ
২৪ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় বান্দরবানের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় এবং সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৪নং ওয়ার্ডের এভারগ্রীণ এন্টারপ্রাইজকে ১২শত টাকা এবং স্বাদ ফুড নামে আরেকটি ব্যবসা প্রতিষ্টানকে ১৫শত টাকা জরিমানা করে এবং তা নগদ আদায় করে।
এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানের স্বতাধিকারীদের সরকার নির্ধারিত মূল্যে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রির নির্দেশনা প্রদান করেন এবং আইন অমান্যকারীদের কঠোর শাস্তি প্রদান করা হবে বলে জানিয়ে দেয় ভ্রাম্যমান আদালত।

NewsDetails_03

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সদর উপজেলা ভূমি কর্মকর্তা নার্গিস সুলতানা, স্যানিটারী পরিদর্শক মিতুন কুমার বড়ুয়াসহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের বিভিন্ন কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: সাম্প্রতিক সময়ে বান্দরবানে অতিবৃষ্টিতে ভয়াবহ বন্যার সৃষ্টি হয় আর এমন সুযোগে বন্যার শুরু থেকে এখনো বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে সরকার নির্ধারিত মুল্য তোয়াক্কা না করেই অনেক অসাধু বিক্রেতা বেশি দামে এলপি গ্যাসের সিলিন্ডার বিক্রি করছে আর এতে প্রতারণার শিকার হচ্ছে সাধারণ ভোক্তারা।

আরও পড়ুন