বান্দরবানে কৃষক ও নারীদের উন্নয়নে মিশ্র ফলের চারা, কৃষি সরঞ্জাম প্রদান

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন উপজেলার কৃষক ও নারীদের উন্নয়নে মিশ্র ফলের চারা, কৃষি সরঞ্জাম ও গরুর বাচুর প্রদান করা হয়েছে।

আজ শুক্রবার (১৪ জুলাই) বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এই মিশ্র ফলের চারা, কৃষি সরঞ্জাম ও গরুর বাচুর প্রদান করেন।

NewsDetails_03

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রায়হান কাজেমী, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো.কামাল হোসেন,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউর রহমান,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) খোরশেদ আলম, পৌরসভার মেয়র সৌরভ দাশ শেখরসহ সরকারি বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন ইউনিয়নের চাষীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বক্তব্য রাখতে গিয়ে বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার,আর এই সরকারের আমলে কৃষকদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে আর এর ফলে কৃষকদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন তরান্বিত হচ্ছে।

অনুষ্ঠানের শেষে পার্বত্য জেলা পরিষদের ১ কোটি ২৫লক্ষ টাকা ব্যয়ে বিভিন্ন সমবায় সমিতি ও কৃষকদের ধান কাটার মেশিন,পাওয়ার টিলার মেশিন,ধান মাড়াই মেশিন,পাওয়ার ফুট স্প্র্রে মেশিন, মৌ বক্স,পানি পাম্ম মেশিন,গরুর বা”ুরসহ দেশী বিদেশি বিভিন্ন ফলদ,কৃষিজ এবং বনজ চারা বিতরণ করা হয়।

আরও পড়ুন