নির্বাচনে প্রার্থী হওয়ায় আলীকদমে বিএনপির ২ নেতাকে বহিষ্কার

NewsDetails_01

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার কারনে বান্দরবানের দুই নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। তারা হলেন, বান্দরবান জেলা মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক শিরিন আক্তার ও আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মো. রিটন।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সূত্রে জানা যায়, বর্তমান সরকারের অধীনে উপজেলা পরিষদসহ যে কোনও নির্বাচনে অংশগ্রহণ না করার বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে জেলার আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির দুই নেতা অংশ নেওয়ায় গত ২৪ এপ্রিল কেন্দ্রীয় বিএনপি তাদের ৪৮ ঘন্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে। নোটিশের জবাব যথাযথ না হওয়ায় ২৬ এপ্রিল কেন্দ্রীয় সিদ্ধান্তে সকল প্রকার সদস্যপদ থেকে তাদের বহিষ্কার করা হয়

NewsDetails_03

এই বিষয়ে বান্দরবান জেলা মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক ও আলীকদম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শিরিনা আক্তার রোকসানা বলেন, আমি এর আগেও সতন্ত্র থেকে নির্বাচন করে জয়লাভ করেছি।

বহিষ্কারের নোটিশের বিষয়ে তিনি বলেন, আসলে এই বিষয়ে আমি কথা বলতে চাচ্ছি না। দলের সাথে দীর্ঘদিন ধরে আমি কাজ করেছি, দল যদি বহিষ্কার করে আমার করার কিছু নেই।

অন্যদিকে আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো. রিটন বলেন, আমি বিএনপির কোনো পদে নেই, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছি।

আরও পড়ুন