বান্দরবানে প্রতারক চক্রের চক্ষু চিকিৎসা ক্যাম্প : আটক ১০

NewsDetails_01

বান্দরবানে চিকিৎসক সেজে প্রতারণা করে চক্ষু ক্যাম্প পরিচালনা করে অর্থ আদায়ের অভিযোগে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে ভ্রাম্যমান আদালত, আটক যুবকটিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ মাসের জেল প্রদান করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে পুলিশ সেই চিকিৎসকের ৯ সহযোগীকে চিকিৎসা সামগ্রীসহ আটক করে।

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেলে বান্দরবান সদরের যৌথখামার এলাকার রোজ ভ্যালী রিসোর্ট থেকে ভুয়া চিকিৎসক তাফহিমুল হোসাইন (৩২) কে আটক করে পুলিশ।

সুত্রে জানা যায়, সরকারি কোন অনুমোদন ও ডাক্তারি সনদ না থাকলেও তাফহিমুল হোসাইন গত ১৬ মার্চ থেকে বান্দরবানে পৌঁছে যৌথখামার এলাকার গ্রীণ ভ্যালী রিসোর্টে তার ৯ সহযোগীসহ অবস্থান করে সাধারণ জনগণকে চক্ষু চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছে। এসময় তিনি উন্নতমানের চক্ষু সেবা প্রদান করবে বলে সাধারণ রোগীদের কাছ থেকে রেজিষ্ট্রেশন বাবদ ২ হাজার ৫০০টাকা করে অর্থ আদায় শুরু করে। পরে এই ঘটনা প্রশাসনের নজরে আসলে বিকেলে জেলা প্রশাসনের একটি ভ্রাম্যমান আদালতের টিম ঘটনাস্থলে গিয়ে তাফহিমুল হোসাইনকে আটক করে। এসময় সে নিজেকে চিকিৎসক হিসেবে পরিচয় দিলেও তার কাগজপত্র যাচাই করে সবকিছু জাল হিসেবে প্রমাণিত হওয়ায় পর তাকে আটক করে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

NewsDetails_03

এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ। তিনি জানান, সাধারণ মানুষের সাথে প্রতারণা করে ভুয়া চিকিৎসা কার্যক্রম পরিচালনার অপরাধে তাফহিমুল হোসাইনকে মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ (৩) ধারায় আটক করা হয়েছে এবং তাকে এক মাসের জেল প্রদান করা হয়েছে।

আরো জানা গেছে, এরপর পুলিশের উপ পরিদর্শক আমিনুর এর নেতৃত্বে পুলিশের একটি দল ফের গ্রীণ ভ্যালী রিসোর্ট থেকে এই চিকিৎসকের সহযোগী ৩ নারী ও ৬ জন তরুণকে আটক করে, এসময় তাদের কাছ থেকে ২ কার্টুন চিকিৎসা সামগ্রী উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ভ্রাম্যমান আদলাতের অভিযানে এসময় সিভিল সার্জন কার্যালয়ের ডা.মোহাম্মদ আলমগীর, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মিতুন কুমার বড়ুয়া, জেলা প্রশাসনের পেশকার নিউটন দত্তসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগে গত ১৮ই জানুয়ারী বান্দরবানে প্রতারণা করে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করার অপরাধে মধ্যমপাড়া এলাকা থেকে মোহাম্মদ ইব্রাহীম আলী (৩৫) নামে এক ভুয়া চিকিৎসককে আটক করেছিল পুলিশ।

আরও পড়ুন