বান্দরবানে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

NewsDetails_01

বান্দরবানে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে আলতাজ উদ্দিন (৩৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ প্রদান করেছে আদালত।

আজ রবিবার (১৫ অক্টোবর) সকালে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম জেবুন্নাহার আয়শা এ আদেশ প্রদান করেন।

NewsDetails_03

কারাদণ্ড প্রাপ্ত আলতাজ উদ্দিন জেলার লামা উপজেলার ৩ নং ফাঁসিয়াখালী ইউপির ৭ নম্বর ওয়ার্ড কাঁঠাল ছড়া এলাকার জকির আহাম্মদের ছেলে।

মামলা সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আলতাজ উদ্দিন প্রতিবন্ধী কিশোরীকে উত্যক্ত করে আসছিল। এনিয়ে সামাজিক ভাবে বৈঠক হলে, বৈঠকে আলতাজ উদ্দিন প্রতিবন্ধী কিশোরীকে ভবিষ্যতে উত্যক্ত না করার প্রতিশ্রুতি দেয়। পরে ২০২১ সালের ৮ ডিসেম্বর ৩ নং ফাঁসিয়াখালী ইউপির ৭ নম্বর ওয়ার্ড শামুক ছড়ার মুখ এলাকার নিজ বাড়িতে কেউ না থাকার সুযোগে জোরপূর্বক ধর্ষণ করে। ওই দিন বিকালে কিশোরীর মা বাড়িতে ফিরলে তাকে বিষয়টি জানালে কিশোরীর মা লামা থানায় বাদি হয়ে ধর্ষণ মামলা দায়ের করেন।এরই প্রেক্ষিতে আদালত রবিবার এই আদেশ প্রদান করেন।

বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি)অ্যাডভোকেট বাসিং থোয়াই মারমা জানান, অভিযোগের প্রেক্ষিতে দীর্ঘ স্বাক্ষ-প্রমান গ্রহন শেষে অভিযুক্ত আলতাজ উদ্দিন দোষী প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেন।

আরও পড়ুন