বাল্য বিয়ে না করার শপথ শতাধিক শিক্ষার্থীর

NewsDetails_01

রাঙামাটিতে শতাধিক স্কুলছাত্রী বাল্য বিয়ে করবে না বলে শপথ নিয়েছে। গত সোমবার (৫ সেপ্টেম্বর) বিকালে রাঙামাটি সদর উপজেলার গ্রীন হিলের উদ্যোগে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত কর্মশালায় শিক্ষার্থীরা এ শপথ নেয়।

“আর নয় বাল্য বিয়ে, এগিয়ে যাব স্বপ্ন নিয়ে” এমন প্রতিপাদ্যকে সামনে নিয়ে রাঙামাটির রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের নিয়ে এদিন বাল্যবিবাহ প্রতিরোধ কর্মশালার আয়োজন করা হয়েছে।

NewsDetails_03

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন ও জেলা শিক্ষা অফিসার মৃদুল কান্তি তালুকদার। সঞ্চালনা করেন গ্রীন হিলের প্রজেক্ট সমন্বয়ক টিটু তালুকদার।

বক্তারা বলেন, বাল্য বিয়ে জীবন থেকে জীবন কেড়ে নেয়। মূলত অসচেতনতাই বাল্য বিবাহের প্রধান কারণ। বহু বিবাহ, মাতৃমৃত্যু, শিশু মৃত্যু অপুষ্টি সবকিছুই বাল্য বিয়ের সাথে কোন না কোন ভাবে জড়িত। এক্ষেত্রে মেয়েদের শিক্ষার ওপর বেশি জোর দিতে হবে। একই সঙ্গে মেয়েদের সামাজিক নিরাপত্তাও নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন