মাটিরাঙ্গায় ২ ডেন্টাল ক্লিনিক সিলগালা ; দেড় লাখ টাকা জরিমানা

NewsDetails_01

দেশব্যাপী অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে চলমান অভিযানের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জননী ডেন্টাল কেয়ার ও শর্মা ডেন্টাল কেয়ারকে সিলগালা করা হয়েছে। একই সময়ে তাজ মেডিকেল হলের মালিককে ১লাখ এবং মাটিরাঙ্গা ডেন্টাল কেয়ার’র মালিককে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত।

আজ রোববার (২৯ মে) দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা বাজারে অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব। অভিযানকালে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মিল্টন ত্রিপুরা ও মাটিরাঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. রিয়াজ উদ্দিন উপস্থিত ছিলেন।

NewsDetails_03

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ড্রাগ লাইসেন্সের মেয়াদ উর্ত্তীর্ণ হওয়ায় এবং অনুমোদন ব্যাতিত ফার্মেসী তে ল্যাবটেস্ট পরিচালনা করার অপরাধে তাজ ডায়গোনাষ্টিক সেন্টারের পরিচালক কে মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ ধারায় ১লাখ টাকা জরিমানা এবং মাটিরাঙ্গা ডেন্টাল কেয়ারের মোঃ ইউনুস মিয়া কে অবৈধ ভাবে ভূয়া পদবী ব্যাবহার করার অপরাধে মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এসময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেলেও জননী ডেন্টাল কেয়ার ও শর্মা ডেন্টাল কেয়ারকে সিলগালা করেন মাটিরাঙ্গা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব বলেন, অনুমোদন বিহীন ল্যাব পরিচালনা এবং বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া দন্ত চিকিৎসার চেম্বার পরিচালনাসহ নামের পূর্বে ডেন্টিস্ট লেখায় অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন