রুমায় ৫ জনকে অপহরণের অভিযোগ

NewsDetails_01

বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দুর্গম নিয়াক্ষ্যং পাড়া থেকে ৫ জনকে অপহরনের অভিযোগ ওঠেছে-কেএনএফ’র বিরুদ্ধে। বিষয়টি নিশ্চিত করেছেন, পাইন্দু ইউপি’র একজন জনপ্রতিনিধি।

তিনি বলেন, অপহরণের ঘটনার অভিযোগ সম্পর্কে সরকারী গোয়েন্দাসহ উপজেলা প্রশাসন অবগত আছে।

পাইন্দু ইউনিয়ন কার্যালয়ের সংশ্লিষ্টরা প্রাপ্ত তথ্যমতে, সকালে শীত নিবারণের জন্য পাড়ার মধ্যে বেশ কয়েকজন নারী-পুরুষ আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছিল। ঠিক ওইসময় বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’র ১৫সদস্যের সশস্ত্র সদস্যরা নিয়াক্ষ্যং পাড়ায় হানা দেয়। এসময় বেশ কয়েকজনকে মারধর করে। পরে নিরীহ পাঁচজনকে ধরে নিয়ে যায় কুকি-চিন সদস্যরা। ধরে নিয়ে যাওয়ার সময পাড়ার লোকজনকে এই বলে শাসিয়ে যায়-পাঁচজনকে নেয়ার বিষয়টি পাড়ার বাইরে কাউকে না জানানোর জন্যে। বিষয়টি কোথাও জানাজানি হলে অপহৃত পাঁচজনকে মেরে ফেলার হুমকি দিয়ে গেছে।

মূলত; একারনে অপহৃতদের উদ্ধারের আগে পাড়াবাসী মুখ খুলছেনা। কারা অপহৃত হয়েছে তাদের কারো নামও প্রকাশ করা হচ্ছেনা।

NewsDetails_03

আরেকটি সূত্র জানায়, বম পার্টি খ্যাত কেএনএফ এর সশস্ত্র সদস্যরা নিয়াক্ষ্যং পাড়ার নিরীহ ওই পাঁচজনকে পোটার (পথপ্রদর্শক) হিসেবে নিয়ে গেছে অজ্ঞাত স্থানে।

রুমা থানার এসআই মোহাম্মদ মিদন মিয়া বলেন, ঘটনাটি শুনেছি, তবে এখনো সত্যতা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে স্থানীয়রা আরো জানায়, কেএনএফ সশস্ত্র সদস্যরা নিয়াংক্ষ্যং পাড়ার ঘটনার আগের রাতে পার্শ্ববতী পড়ুয়া পাড়া থেকে উহ্লাসিং (৩১) ও চিনুমং (৩০) নামে দুজনকে ধরে নিয়ে গেছে। ওই সময় তাদেরকে রাস্তা দেখানোর জন্য ওই দুইজনকে নিয়ে যাচ্ছে বলে পাড়ার লোকজনকে জানায় কেএনএফ সশস্ত্র সদস্যরা।

এই বিষয়ে রুমার উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হক বলেন, বিকালের মধ্যে প্রকৃত ঘটনা পরিস্কার হয়ে যাবে।

আরও পড়ুন