লামায় সৎ ভাইয়ের হাতে খুন হলেন বড় বোন

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সৎ ভাইয়ের হাতে খুন হয়েছেন বড় বোন। নিহতের নাম খাদিজা বেগম (৪৮)। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বগাইছড়ি গ্রামে বুধবার দুপুরে ঘটনাটি ঘটে। নিহত খাদিজা বেগম বগাইছড়ি গ্রামের বাসিন্দা ছৈয়দ আলমের মেয়ে ও আলী আজমের স্ত্রী। এ ঘটনায় ঘাতক সৎ ভাই শহর আলী (২৪) ও সৎ মা শাকেরা বেগম (৪২) কে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা।

স্থানীয় সূত্র জানায়, দুই স্ত্রী, ১০ ছেলে মেয়ে রেখে ৭-৮ বছর আগে মারা যান তাদের পিতা বগাইছড়ি গ্রামের বাসিন্দা ছৈয়দ আহমদ। বাবার মৃত্যুর পর রেখে যাওয়া সম্পত্তি ভাগাভাগি নিয়ে পরিবারের সদস্যদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বুধবার দুপুর ১২টার দিকে খাদিজা বেগম গরু নিয়ে বাড়িতে ফেরার সময় সৎ মা সাকেরা বেগম ও ভাই শহর আলীর সাথে সম্পত্তি ভাগাভাগির বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শহর আলী ও সাকেরা বেগম খাদিজা বেগমকে দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন। পরে স্থানীয়রা তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক খাদিজা বেগমকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর ঘাতক শহর আলী ও সৎ মা শাকেরা বেগমকে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা।

NewsDetails_03

এ বিষয়ে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ সদস্য মোহাম্মদ হোসাইন মামুন জানান, সম্পত্তি নিয়ে ছেলে মেয়েদের মধ্যে বিরোধ দেখা দেয়, এর জের ধরে হত্যাকান্ডের এই ঘটনা ঘটে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. শামীম শেখ বলেন, এই ঘটনায় অভিযুক্ত শহর আলীকে আটকের পাশাপাশি সৎ মা শাকেরা বেগমকে আটক করে জিঙ্গাসাবাদ করা হচ্ছে। পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়েই এ ঘটনার সূত্রপাত।

আরও পড়ুন