সুর কৃঞ্চ চাকমা পাহাড়ের ক্রীড়াঙ্গনের উজ্জল নক্ষত্র

রাঙামাটিতে সংবর্ধনা

NewsDetails_01

প্রথমবারের মতো এশিয়ান বক্সিং ফেডারেশনের সুপার লাইটওয়েট ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ বেল্ট জিতে বাংলাদেশের পেশাদার বক্সিংয়ের অপরাজিত চ্যাম্পিয়ন বক্সার সুর কৃষ্ণ চাকমা পাহাড়ী জেলা রাঙামাটির ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধির পথে আরো একধাপ এগিয়ে নিয়ে গেলেন। সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত প্রো-বক্সিং চ্যাম্পিয়নশিপ ২.০ ফাইট নাইটে নেপালের মহেন্দ্র বাহাদুর চাঁদকে হারিয়ে এ শিরোপা জেতেন সুর কৃষ্ণ চাকমা। তার এই সাফল্যে সারা বাংলাদেশের মত সুর কৃঞ্চ চাকমার নিজ জেলা রাঙামাটিতেও আনন্দের বন্যা বয়ে যায়।

জেলার জুরাছড়ি উপজেলার কৃতি বক্সার সুর কৃঞ্চ চাকমার সাফল্য ও পাহাড়ের জনগণের আনন্দকে ভাগাভাগি করে নিতে বৃহস্পতিবার রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবআদুল্লাহ আল মাহমুদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ ইমরান, সংবর্ধিত বক্সার সুর কৃষ্ণ চাকমা, স্কাউট কমিশনার নুরুল আবছার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, জুরাছড়ি উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সাংবাদিক হিমেল চাকমা প্রমুখ।

NewsDetails_03

বক্তারা বলেন, একজন খেলোয়াড় নিজের সাফল্য দিয়ে একটি দেশকে বিশ্বের কাছে খুব সহজে তুলে ধরেন। সুর কৃঞ্চ চাকমা তেমনই একজন। তিনি তার ক্রীড়ানৈপুন্যে বাংলাদেশকে নতুন করে চিনিয়েছেন। তিনি শুধু পাহাড়ের গর্ব নয়, সারা বাংলাদেশের গর্ব। তিনি বক্সিং এর মাধ্যমে পাহাড়ের ক্রীড়াঙ্গনকে সম্মৃদ্ধ করেছেন। তিনি এখন পাহাড়ের উজ্জল নক্ষত্র। রাঙামাটি জেলা এখন সুর কৃঞ্চ চাকমার জেলা হিসেবে পরিচিত লাভ করেছে। সুর কৃঞ্চ চাকমার অর্জন আমাদের গর্বিত করেছে এবং এ অর্জন পাহাড়ের ক্রীড়াঙ্গনে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

চ্যাম্পিয়ন বক্সার সুর কৃঞ্চ চাকমা তার জীবনের নানা চড়াই উৎড়াইয়ের কথা তুলে ধরে বক্তব্যে বলেন, হতে চেয়েছিলাম ফুটবলার, হয়ে গেলাম বক্সার। চেষ্টা, অধ্যাবসায়, একাগ্রতা এবং জীবনে হার না মানার মানসিকতা থাকলে লক্ষ্যে পৌঁছানো খুব কঠিন কাজ নয়। আমি সবসময় নিজের জেলা ও নিজের দেশের সম্মান ও সম্মৃদ্ধির কথা মাথায় রেখে খেলতে নামি। তার অর্জনকে সম্মান দিয়ে সংবর্ধনা দেয়ার জন্য জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসনের পক্ষ থেকে সুর কৃঞ্চ চাকমাকে সম্মাননা ক্রেষ্ট, নগদ অর্থ ও উত্তরীয় প্রদান করা হয়।

আরও পড়ুন