১৪ বছর পর কেপিএম সোনালী ব্যাংক মাঠে ঈদের জামাত

NewsDetails_01

১৪ বছর পর রাঙামাটির কাপ্তাই উপজেলার সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে চন্দ্রঘোনা কেপিএম সোনালী ব্যাংক মাঠে। আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদু- উল- ফিতরের দিন সকাল সাড়ে ৮ টার সময় এই জামাত অনুষ্ঠিত হয়। জামাতে বিপুল সংখ্যক মুসল্লী এই ঈদের জামাতে অংশ নিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘদিন পর ঐতিহ্যবাহী সোনালী ব্যাংক মাঠে জামাত অনুষ্ঠানে মুসল্লীদের সুবিধার্থে মাঠে সাজসজ্জা সহ কেপিএম কর্তৃপক্ষ ও শ্রমিক কর্মচারী পরিষদ(সিবিএ) ব্যাপক উদ্যোগ গ্রহণ করে। মিল এলাকা ও এর আশপাশে মাইকিং করা হয়। ফলে মিলের শ্রমিক, কর্মচারী, কর্মকর্তা সহ দূর-দূরান্ত থেকে বিপুল সংখ্যক মুসল্লীদের আগমণ ঘটে সোনালী ব্যাংক মাঠের জামাতস্থলে। একারণে মিলের নিরাপত্তা প্রহরী ও পুলিশ, আনসার বাহিনীর সহযোগীতায় ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করা হয়। ফলে দীর্ঘদিন পর সোনালী ব্যাংক মাঠে ঈদের জামাতে অংশ নিতে পেরে এলাকাবাসী অনেক আনন্দিত। তারা এই মাঠে ঈদের জামাত নিয়মিত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

NewsDetails_03

মিলের সিবিএ সভাপতি আবদুর রাজ্জাক বলেন, বর্ষা মৌসুমে বৃষ্টিপাত হওয়া সহ নানা কারণে দীর্ঘ প্রায় ১৩-১৪ বছর ধরে কেপিএম সোনালী ব্যাংক মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। এবার বৃষ্টিপাত না থাকায় কেপিএমের বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সহযোগীতায় সোনালী ব্যাংক মাঠে ঈদের জামাত অনুষ্ঠানের ব্যবস্থা করতে পেরে এলাকাবাসীর মতো আমরাও খুবই খুশি। আগামীতে এই ধারা বজায় রাখা হবে তিনি জানান।

কেপিএম এলাকায় জন্ম নেওয়া সাবেক মহকুমা আওয়ামী লীগ নেতা এম ইসমাইল ফরিদ জানান, আমরা সব সময় এই মাঠে বছরের দুই ঈদের জামাতে অংশ গ্রহণ করতাম। মিলের শ্রমিক, কর্মচারী,কর্মকর্তা ছাড়াও এখানে আশেপাশের এলাকার বহু মানুষ জামাতে অংশ নিত। খুবই ভাল লাগত। কিন্তু বিগত একযুগের বেশি সময় এই মাঠে জামাত অনুষ্ঠিত না হওয়ায় একটা অভাব অনুভূত হতো সবসময়। আজ এই ঐতিহ্যবাহী সোনালী ব্যাংক মাঠে ঈদের জামাত পড়ে ভাল লাগছে। এর জন্য তিনি আল্লাহর শুকরিয়া আদায় করেন।

এদিকে, ঈদের জামাত অনুষ্ঠানের আগে সংক্ষিপ্ত এক আলোচনায় বক্তব্য রাখেন চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলন, চন্দ্রঘোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা ও আসন্ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, মিলের এমডি প্রকৌশলী আব্দুল হাকিম, সিবিএ সভাপতি আবদুর রাজ্জাক প্রমুখ। প্রসঙ্গত, দীর্ঘ প্রায় ১৩-১৪ বছর ধরে ঐতিহ্যবাহী নানা কারণে ঈদের জামাত অনুষ্ঠিত কেপিএম সোনালী ব্যাংক মাঠে অনুষ্ঠিত হচ্ছেনা।

আরও পড়ুন