আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু শুক্রবার থেকে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের ভিড় বেড়ে যাওয়ায় খুব দ্রুত প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। তফসিল ঘোষণার পরদিন থেকে মানোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে দলটি।
নির্বাচন কমিশন জানিয়েছে আগামী বৃহস্পতিবার(৮ নভেম্বর) নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। সেই অনুযায়ী আগামী শুক্রবার (৯ নভেম্বর) থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। এবার মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, মনোনয়ন ফরম বিক্রির জন্য আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের পাশের নির্বাচনী কার্যালয়েও সব প্রস্তুতি নেওয়া হয়েছে। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা রাখার জন্য আজ সোমবার (৫ নভেম্বর) আট বিভাগের জন্য আটটি নতুন ট্রাংক কেনা হয়েছে এবং সেগুলো মনোনয়ন বিক্রি ও জমাদানের রুমে রাখা হয়েছে। এছাড়া নির্বাচনী অফিসের পুরনো অসম্পূর্ণ রুমগুলোও নতুন করে সাজানো হয়েছে।
সূত্র জানায়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তফসিল ঘোষণার পরপরই মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কাজ গুছিয়ে নিতে দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে মৌখিক নির্দেশনা দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে কার্যালয়ের সংশ্লিষ্টদের যাবতীয় প্রস্তুতি শেষ করার নির্দেশনা দিয়েছেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।