ইতি চাকমার খুনীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে খাগড়াছড়িতে ক্লাস বর্জন

খাগড়াছড়িতে ক্লাস বর্জন
খাগড়াছড়িতে কলেজ ছাত্রী ইতি চাকমার খুনীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচী পালন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র(ইউপিডিএফ) সমর্থিত ৫ নারী সংগঠন। বুধবার পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মসূচী পালন করে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও নারী আত্মরক্ষা কমিটি। গত ১৫ মার্চ জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচী থেকে এ কর্মসূচী ঘোষণা করে সংগঠনগুলো।
বুধবার সকাল ১০ টায় খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গেইটের বাইরে হাসপাতাল সড়কের উপর ও সাড়ে ১০ টায় খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কালো ব্যাজ ধারণ করে।
এ সময় একাধিক শিক্ষার্থী ইতি চাকমার হত্যার বিচার দাবী করে বলেন, এক মাস পরেও হত্যা কারীদের শনাক্ত করতে না পারার বিষয়টি নিয়ে তারা শঙ্খায় আছেন বিচার হবে কিনা, তারা সরকারের কাছে দ্রুত বিচারের দাবী জানান।
প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি রাতে খাগড়াছড়ি শহরের আরামবাগ এলাকায় খুন হয় খাগড়াছড়ি সরকারি কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইতি চাকমা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।