করোনা নেগিটিভ রিপোর্ট ছাড়া কারাতে ভ্যানুতে প্রবেশ নয়

বাংলাদেশ করাতে ফেডারেশনের সাধারন সম্পাদক ক্যশৈহ্লা জানিয়েছেন, বঙ্গবন্ধু ৯ম গেমসে কারাতে ইভেন্টে কোন খেলোয়াড় করোনা পজেটিভ হলে খেলতে পারবেন না। খেলোয়াড়দের ৭২ ঘন্টার আগে কোভিড-১৯ টেস্ট করতে হবে। করোনা নেগেটিভ সনদ দেখিয়ে ভ্যানুতে প্রবেশ করতে হবে। কর্মকর্তাদেরও করোনার নেগেটিভ সনদ দেখিয়ে ভ্যানুতে প্রবেশ করতে হবে।

বৃহস্পতিবার (১লা এপ্রিল) সকালে বাংলাদেশ কারাতে ফেডারেশনের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হল রুমে সংবাদ সম্মেলনের মাধমে এ কথা জানান, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা: অংসুই প্রু এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মরত সাংবাদিকরা ।

তিনি আরো জানান, আগামী ৬ এপ্রিল কারাতে ইভেন্টে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উদ্বোধন করবেন। আর ৭ এপ্রিলের খেলায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া শেষ দিন ৮ এপ্রিল ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীর।

এবারের ইভেন্টে ৪০টি টিম হাজির হবে। খেলোয়াড়দের থাকার ব্যবস্থা করাসহ সকল প্রস্তুতি এরইমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক ক্যশৈহ্লা ।

আয়োজকরা জানান, এবারের কারাতের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে বান্দরবানের মেঘলার জেলা পরিষদ কমিউনিটি সেন্টার হল রুমে।

কোভিড-১৯ প্রতিরোধে সকল ধরনের স্বাস্থ্য বিধি মানা হবে বলে জানিয়েছেন আয়োজকরা । প্রতিদিন সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যায় শেষ হবে এই খেলা । খেলার সাথে সংশ্লিষ্ট সকলকে করোনা নেগেটিভ দেখিয়ে ভ্যানুতে প্রবেশ করতে হবে বলে জানান কর্মকর্তারা ।

গত বছরের ১ লা এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ গেমসের। কিন্তু করোনাভাইরাসের কারণে এলোমেলো হয়ে যাওয়া বিশ্বক্রীড়াঙ্গনের মতো প্রভাব পড়ে গেমসেও। ১ থেকে ১০ এপ্রিল অনুষ্ঠিত হবে এবারের বাংলাদেশ গেমস। জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি উপলক্ষ্যে গেমসের নাম করা হয়েছে ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস’।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।