কাপ্তাইয়ে আওয়ামী লীগের হরতাল পালিত : অরবিন্দু চাকমার খুনিদের বিচার দাবি

কাপ্তাইয়ে আওয়ামী লীগের হরতালে নেতাকর্মীদের পিকেটিং
রাঙামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমার হত্যার প্রতিবাদে এবং বিলাইছড়ি উপজেলা আ’লীগের সহ সভাপতি রাসেল মার্মার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাঙামাটি জেলা আ’লীগের সকাল সন্ধ্যা হরতালের কর্মসুচীর অংশ হিসাবে আজ বৃহস্পতিবার কাপ্তাই উপজেলায় স্বতঃস্পূর্ত হরতাল পালিত হয়।
হরতালকে কেন্দ্র করে ভোর ৬ টা হতে কাপ্তাই সড়কের বিভিন্ন স্পটে আ’লীগ এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা টায়ার জ্বালিয়ে রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ সমাবেশ করে। সকাল ৬ টায় উপজেলা সদর বড়ইছড়িতে উপজেলা যুবলীগের সাংগঠনিক আব্দুল হাই খোকন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ আর লিমন এবং চন্দ্রঘোনা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুমনের নেতৃত্বে রাস্তায় দলের নেতাকর্মীরা অবস্থন নেয়। বেলা বাড়ার সাথে সাথে আ’লীগ এবং এর অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কাপ্তাই সড়কের বিভিন্ন স্পটে অবস্থান নেয়।
হরতালকে কেন্দ্র করে কাপ্তাই এর রেশম বাগান,বড়ইছড়ি, শিলছড়ি, রাইখালি, কেপিএম গেইট, চিৎমরম এবং কাপ্তাই লগগেইট ও নতুন বাজার এলাকায় আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ,কৃষক লীগ,মহিলা আ’লীগ এবং ছাত্রলীগের উপজেলা এবং ইউনিয়নের নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করে। কাপ্তাই নতুনবাজার এবং লগগেইট এলাকায় কাপ্তাই ইউনিয়নের আ’লীগ সভাপতি সাগর চক্রবর্ত্তী সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারি বাদল, উপজেলা যুবলীগ সভাপতি নাছির উদ্দিন এবং উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমনের নেতৃত্বে দলের নেতাকর্মীরা ভোর থেকে সড়কে অবস্থান নেয়। চিৎমরম বাজার ঘাট এলাকায় উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক ক্যজহ্লা মার্মার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেন। হরতালকে কেন্দ্র করে কাপ্তাই এর অভ্যন্তরে সমস্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শুধুমাত্র পরীক্ষার্থী ও রোগী বহনকারী গাড়ীগুলোকে চলার অনুমতি দেওয়া হয় হরতাল সর্মথকদের পক্ষ হতে।
এদিকে হরতালের সর্মথনে সকাল ১১ টায় আ’লীগ এবং এর অঙ্গ সংগঠন সমুহের নেতাকর্মীদের এক বিক্ষোভ মিছিল উপজেলা সদর বড়ইছড়ি হতে শুরু হয়ে কাপ্তাই এর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। বিক্ষোভ শেষে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী থোয়াইচিং মার্মার সঞ্চালনায় উপজেলা সভাপতি অংসুইচাইন চৌধুরীর সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে রাঙামাটি জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক বক্তব্য রাখেন। এসময় কাপ্তাই উপজেলা আ’লীগের সহসভাপতি দীপ্তিময় তালুকদার, আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, সাংগঠনিক সম্পাদক কাজী মাকসুদুর রহমান বাবুল,যুব ও ক্রীড়া সম্পাদক বিপ্লব মার্মা, জেলা শ্রমিক লীগ নেতা মো: হানিফ, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক তানভীর আহমেদ সিদ্দিকি, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ফজলুল কাদের মানিক, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক এ আর লিমন, মহিলা আ’লীগ সভাপতি মনোয়ারা জাহান সহ আ’লীগ এবং এর অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন। সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে অরবিন্দু চাকমার খুনীদের গ্রেপ্তারের দাবি এবং অবৈধ অস্ত্র উদ্বারের দাবি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।