কাপ্তাইয়ে জাতীয় শোক দিবস পালিত

কাপ্তাইয়ে জাতীয় শোক দিবস পালিত
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী এবং শোক দিবস উপলক্ষে মঙ্গলবার রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি,আলোচনা সভা, মিলাদ মাহফিল এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, কাপ্তাই উপজেলা আ’লীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান অংসুচাইন চৌধুরী,উপজেলা ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচংগ্যা, সহকারী পুলিশ সুপার( কাপ্তাই) আসলাম ইকবাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কর্ণফুলি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী প্রমুখ।
শোক দিবসের অনুষ্ঠানে বক্তাগণ বলেন, জাতির জনকের জন্ম না হলে আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেতাম না, তাই সোনার বাংলা গড়তে হলে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে, যেমন তিনি একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ চেয়েছিলেন। আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা রেফাত উল্লাহকে উপজেলা প্রশাসনের পক্ষ হতে সম্মাননা প্রদান করা হয়। এর আগে একটি শোক র‌্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
এদিকে কাপ্তাই উপজেলা আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগ সহ সভাপতি দীপ্তিময় তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ সভাপতি অংচুইসাইন চৌধুরী, সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা।
জাতীয় শোক দিবস উপলক্ষে কাপ্তাই জাতীয় বিদুৎ শ্রমিক লীগ( সিবিএ) এর উদ্যোগে কাপ্তাই জল বিদুৎ সিবিএ অফিসে এক আলোচনা সভা এবং দোয়া মাহফিল এর আয়োজন করে। কাপ্তাই উপজেলা আ’লীগ সভাপতি অংসুচাইন চৌধুরী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। সিবিএ সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ৪ নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ,সিবিএ সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহব।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।