খাগড়াছড়িতে পৌর ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি

খাগড়াছড়িতে পৌর ছাত্রলীগের পাল্টাপাল্টি দুটি কমিটি গঠিত হয়েছে। দুটি কমিটিকেই জেলা ছাত্রলীগের দুটি পক্ষ অনুমোদন দিয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে সমালোচনার ঝড়।

২৩ অক্টোবর (শনিবার) রাতে মো. সাইফুল ইসলামকে সভাপতি, জিৎজয় ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও শাহাদাত হোসেন (সানি)কে সাংগঠনিক সম্পাদক করে খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগ। এতে স্বাক্ষর করেন খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা, যুগ্ম আহ্বায়ক যথাক্রমে মনির হোসেন, হৃদয় মারমা ও মুন্না চাকমা।

এর কিছুক্ষণ পরেই শাহাদাৎ হোসেন আরিফকে সভাপতি ও সাইমন চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের পাল্টা পৌর ছাত্রলীগের কমিটির অনুমোদন দেয় জেলা ছাত্রলীগের আরেকটি গ্রুপ। এতে স্বাক্ষর দেন জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ শাহেদুল আলম চৌধুরী, যুগ্ম আহ্বায়ক এমং মারমা, সদস্য যথাক্রমে অর্কিড চাকমা, বিপ্লব সরকার, দিপন চাকমা, সুপ্রিয় চাকমা ও ক্যজরি মারমা৷

জেলা ছাত্রলীগের সদস্যদের দিয়ে পৌর কমিটি অনুমোদন দেওয়ায় সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নাম প্রকাশে একাধিক ছাত্রলীগ নেতা জানান, জেলা ছাত্রলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে পাল্টা কমিটি দিয়ে জেলা ছাত্রলীগের কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করছে একটি কুচক্রী মহল৷ এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা জানান, জেলা ছাত্রলীগের সিদ্ধান্তকে না মেনে সদস্যদের দিয়ে পাল্টা কমিটি দেওয়ার বিষয়টি কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে অবগত করেছি। তিনি সঠিকভাবে বিষয়টি পর্যালোচনা করে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবেন ৷

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।