খাগড়াছড়িতে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান

ফাল্গুনের প্রথম দিন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে খাগড়াছড়িতে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমি।

আজ ১৪ ফেব্রুয়ারি (রবিবার) সকালে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমির পলাশতলায় প্রধান অতিথি হিসেবে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী অপু।

করোনা মহামারীর প্রভাব খানিকটা তাল কাটলেও সংস্কৃতিমনা নানা বয়সী শ্রেণি-পেশার মানুষ মেতে উঠেছে উৎসবে। বাঙালীর মনে চলছে বসন্ত আর ভালোবাসা নিয়ে উৎসব-উদ্দীপনা।

করোনাকালে অনেক সংগঠন আগের ঐতিহ্য মেনে বসন্ত উৎসবের আয়োজন করলেও একাধিক সংগঠন এই মহামারীর কারণে জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে আয়োজন থেকে বিরত থাকছে। ভিন্ন চিত্র রয়েছে অনেক সংগঠনেও। বসন্ত বরণকে কেন্দ্র করে সাংস্কৃতিক সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচির আয়োজন করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মেমং মারমা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মরতুজ আলী, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ শাহজাহান, বিশিষ্ট শিল্পানুরাগী সুদর্শন দত্ত প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক জীতেন বড়ুয়া। খাগড়াছড়ি জেলার নবীন-প্রবীণ শিল্পীরা এ বসন্ত উৎসব ও ভালবাসা দিবস উপলক্ষে নাচে-গানে মেতে উঠে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।