খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ : তদন্তে মাঠে নেমেছে বিস্ফোরক অধিদপ্তর

খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনাস্থলে বিস্ফোরক অধিদপ্তর
খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা তদন্তে মাঠে নেমেছে বিস্ফোরক অধিদপ্তরের পরিদর্শন দল। আজ বুধবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ি সদরের খবংপুড়িয়া এলাকার ঘটনাস্থল পরিদর্শন করেছে পরিদর্শন দল। বিস্ফোরক অধিদপ্তরের ২ সদস্য বিশিষ্ট কমিটির নেতৃত্বে রয়েছে বিস্ফোরক পরিদর্শক তোফাজ্জল হোসেন ও সহকারী বিস্ফোরক পরিদর্শক মেহেদী ইসলাম খান।
ঘটনাস্থল পরিদর্শন শেষে বিস্ফোরক পরিদর্শক তোফাজ্জল হোসেন সাংবাদিকদের জানান, প্রাথমিক পর্যবেক্ষণে অবৈধ উপায়ে গ্যাসের এক সিলিন্ডার থেকে অন্য সিলিন্ডারে গ্যাস ট্রান্সপারের সত্যতা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে অধিক মুনাফার আশায় ভর্তি গ্যাস সিলিন্ডার থেকে অবৈধ উপায়ে গ্যাস ট্রান্সপার করতে গিয়ে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। আরও পর্যবেক্ষণ ও সংগৃহীত আলামত পরীক্ষা করে বিস্তারিত জানা যাবে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, আগামী রোববার বিস্ফোরক অধিদপ্তরের বিশেষজ্ঞ দলের প্রতিবেদন হাতে পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এর আগে ক্যান্টন এন্টারপ্রাইজের মালিক ক্যান্টন চাকমাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গত মঙ্গলবার সন্ধ্যায় ছেড়ে দেওয়া হয়।
প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি ভোর রাতে খাগড়াছড়ি সদরের খবংপুড়িয়া এলাকায় গ্যাস সিলিন্ডারের দোকানে বিস্ফোরণ ঘটে। এতে দোকানের শ্রমিকসহ ৭ জন দগ্ধ হয়। দগ্ধদের মধ্যে ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।