খাগড়াছড়িতে নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার ঘটনায় ৩৮ জনের বিরুদ্ধে মামলা

নির্মলেন্দু চৌধুরীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে খাগড়াছড়ি জেলায় বিক্ষোভ মিছিল
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার ঘটনায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. জাহেদুল আলম সহ ৩৮ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে খাগড়াছড়ি পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জাবেদ হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। খাগড়াছড়ি সদর থানার থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

উল্লেখ্য, বৃহষ্পতিবার বেলা ১২টার দিকে পার্বত্য জেলা পরিষদে যাওয়ার পথে নারিকেল বাগান এলাকায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটে।প্রতিপক্ষের হামলায় গুরতর আহত নির্মলেন্দু চৌধুরী বর্তমানে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে নিশ্চিত করেছে তার পরিবার।

এদিকে নির্মলেন্দু চৌধুরীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে খাগড়াছড়ি জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামীলীগ। পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর নেতৃত্বে মিছিল-সমাবেশে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করে। অপরদিকে এ হামলার সাথে জড়িতদের গ্রেফতারের দাবীতে প্রতিবাদ মিছিল করেছে পানছড়ি, রামগড় ও গুমারা উপজেলা আওয়ামীলীগ।

এদিকে উদ্ভুদ্ধ পরিস্থিস্থিতে বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা প্রশাসন বিশেষ আইনশৃঙ্খলা বৈঠক আহবান করলেও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও তার অনুসারীরা সে বৈঠকে উপস্থিত হয়নি।

প্রসঙ্গত, গত পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ দুইভাগে বিভক্ত হয়ে পড়ে। এরপর থেকে প্রায়ই খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও সাধারণ সম্পাদক জাহেদুল আলম অনুসারীদের মধ্যে পাল্টা-পাল্টি হামলা, মামলা ও ভাংচুরের ঘটনা ঘটছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।