খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন

খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন
দৈনিক সমকাল এর শাহজাদপুর প্রতিনিধি মো: আবদুল হাকিম শিমুল‘র হত্যাকারী পৌরসভার মেয়র মো: হালিমুল হক মীরুকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান এবং খাগড়াছড়িসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

রোববার বেলা সাড়ে ১০টার দিকে খাগড়াছড়ি শাপলা চত্বরে যৌথভাবে এ কর্মসুচীর আয়োজন করে খাগড়াছড়ি প্রেস ক্লাব ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন-কেইউজে। সাংবাদিক হত্যার প্রতিবাদে আয়োজিত ঘন্টাব্যাপী এ মানববন্ধনে জেলা ও উপজেলার সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, উন্নয়নকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বত:স্ফুর্তভাবে অংশ গ্রহণ করেন।

মানবন্ধনে সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র সভাপতি শিক্ষাবিদ বোধিসত্ব দেওয়ান, প্রবীন সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: নুরুল আযম, দৈনিক সমকালের খাগড়াছড়ি প্রতিনিধি প্রদীপ চৌধুরী ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদ প্রমুখ বক্তব্য রাখেন।

সিরাজগঞ্জের শাহজাদপুরে সমকাল প্রতিনিধি সাংবাদিক মো: আব্দুল হাকিম শিমুল হত্যাকান্ড ও খাগড়াছড়িসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনে স্থানীয় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে পুলিশের আইজিপি একেএম শহীদুল হকের দৃষ্টি আকর্ষন করে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সারাদেশের মতো খাগড়াছড়িতেও সাংবাদিকরা পৌরসভার মেয়র মো: রফিকুল আলম ও তার বাহিনীর হাতে নির্যাতিত হচ্ছে। সন্ত্রাসীরা এখনো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। অথচ পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করছে।

বিভিন্ন উপজেলার সাংবাদিক ছাড়া মানববন্ধনে সংহতি প্রকাশ করেন খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, খাগড়াছড়ি চেম্বার অব কমার্সের সভাপতি সুদর্শন দত্ত ও সমাজকর্মী ধীমান খীসা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।