খাদ্য সংকট প্রবন সাজেকে দশ টাকা কেজি দরে চাল পেলেন ১০৩৪ জন

রাঙ্গামাটি পার্বত্য জেলার দেশের সর্ববৃহৎ ইউনিয়ন সাজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক সারা দেশের ন্যায় ১০৩৪ জন হতদরিদ্র পরিবার চাল পাচ্ছে প্রতিকেজি ১০ টাকা দরে।
আজ মঙ্গলবার সকাল ৯ টায় বাঘাইহাটে শান্তিময় চাকমা ও মাচালং বাজারে আলো রাণী চাকমার ডিলারশীপ দোকানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হত-দরিদ্র জনগনের জন্য স্বল্পমূল্যে খাদ্য-শস্য বিতরণ কর্মসূচীর চাল বিতরন করেন সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, এসময় স্থানীয় ইউপি মেম্বার দয়াধন চাকমা, পরিচয় চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক মো: জুয়েল সহ প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় সাজেক ইউপি চেয়ারম্যান বামে ভাইবা ছড়া থেকে চাল নিতে আসা কন্ঠ মণি চাকমার হাতে দশ টাকা কেজি দরে ত্রিশ কেজি চাল তুলে দেন।
এসময় কন্ঠ মণি চাকমা জানান, এখন বাজারে চাউলের দাম অনেক বেশি। সরকার আমাদের মাঝে দশ টাকা ধরে চাউলের ব্যবস্থা করায় আমরা অত্যান্ত খুশি। সরকারের দেয়া দশ টাকা কেজি দরে চাল আমাদের মত হত-দরিদ্রদের খুবই উপকারে আসবে।
এসময় সাজেক ইউপি চেয়ারম্যান বলেন, সরকারের এই কর্মসূচি সাজেকের প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠীর জন্য এটি একটি বিশাল পাওয়া যা সাজেকের দরিদ্র পরিবারের মাঝে অনেক স্বচ্ছলতা বয়ে আনবে বলে আমি মনে করি,তাই এই চাল বিক্রি করা যাবেনা, এ কার্ড কারও নিকট হস্তান্তর করাও যাবেনা। এছাড়া কার্ডধারী ব্যতীত কারও নিকট চাল বিক্রি না করার জন্য নির্দেশ দেন তিনি।
প্রসঙ্গত, জুমে ভালো ফলন না হওয়ার কারনে প্রায় প্রতিবছর রাঙামাটির সাজেকসহ পার্বত্য জেলার আরো দূর্গম কয়েকটি উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাদ্য সংকট দেখা দেয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।