চুক্তি বাস্তবায়ন না হওয়ায় এই ধরণের ঘটনা বারে বারে হচ্ছে: ঊষাতন তালুকদার

সংসদ সদস্য ঊষাতন তালুকদার
পাহাড়ের এসমস্থ ঘটনা বারে বারে হচ্ছে তার মূলে হচ্ছে এখনো শান্তিচুক্তি পুরোপুরি বাস্তবায়ন না হওয়ার কারনে। চুক্তি বাস্তবায়ন করে ঐ এলাকায় শান্তি ফিরে আনার জন্য আহব্বান জানাচ্ছি। বিশেষ করে চুক্তি বাস্তবায়নে প্রধানমন্ত্রী আন্তরিক। আমাদের প্রধানমন্ত্রী খুবই আন্তরিক, তাই চুক্তি হয়েছে। চুক্তি দ্রুত বাস্তবায়নের জন্য আমি বিষয়টি সকলের দৃষ্টি আকর্ষন করছি। সোমবার (০৫ জুন) দশম জাতীয় সংসদের ১৬তম অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে পার্বত্য অঞ্চলের সংসদ সদস্য ঊষাতন তালুকদার একথা বলেন।
সংসদ সদস্য ঊষাতন তালুকদার আরো বলেন, দুর্বৃত্তরা মূলত সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এবং এলাকায় অস্থিতিশীল সৃষ্টি করার লক্ষ্যে এই ধরণের ঘটনা ঘটানো হয়েছে বলে অনুমান করছি, বিগত ১৯৮৯ সালে ৪ জুনে সালে লংগদুতে এই ধরণের হামলা হয়েছিল।
আজকে এই মহান সংসদের মাধ্যমে দেশবাসীর কাছে আমি, বিশেষত মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদসহ সকলের আমি দৃষ্টি আকর্ষন করতে চায়, আসুন দেশকে যারা দেশকে অস্থিতিশীল করতে চায়, সন্ত্রাসী কর্মকান্ড করে এদের প্রতি সরকারের জিরো টলারেন্স, এদের প্রতিহত করার জন্য,এরা যাতে কোন অবস্থাতেই এই ধরণের কার্যকলাপ করতে না পারে, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে না পারে, সেজন্য আমি মনে করি বিচার বিভাগীয় তদন্ত হওয়া দরকার।
তিনি আরো বলেন,পাশাপাশি আমাদের মহান সংসদ থেকে একটা সংসদীয় দল সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করার জন্য আমি আহব্বান জানাচ্ছি। যাতে করে আর ওদের যে নিরাপত্তাহীনতা,খাদ্যভাব না থাকে। খাদ্যের সরবরাহ, তাদের পূনর্বাসন ক্ষতিপূরন দেবার জন্য আহব্বান জানাচ্ছি।

জাতীয় সংসদে সংসদ সদস্য ঊষাতন তালুকদার যে বক্তব্য রাখেন তার অডিওটেপ পাহাড়বার্তার কাছে সংরক্ষিত আছে। আর সেই অডিও টেপ থেকে এই বক্তব্য তুলে ধরা হয়।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. Buddhajyoti Bhikkhu Tanchangya বলেছেন

    আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

  2. Anil Chand Tanchangya বলেছেন

    এই মুহুতে কি করতে হবে সে সিদ্ধন্ত নিন,,,,,,এক কথা বারবার বলে কি হবে,,,

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।