তারা এখন যাবে কোথায় ?

রাঙামাটিতে সন্ত্রাসীদের দখলকৃত বসত ভিটা ফিরে পাওয়ার দাবিতে মানববন্ধন
রাঙামাটিতে সন্ত্রাসীদের দখলকৃত বসত ভিটা ফিরে পাওয়ার দাবিতে মানববন্ধন
তাদের থাকার শেষ আশ্রয়টুকু এখন আর নেই, তারা এখন কোথায় যাবে? রাঙামাটিতে সন্ত্রাসীদের দখলকৃত বসত ভিটা ফিরে পাওয়ার দাবিতে এমন একটি পরিবার মানববন্ধন করেছে। সোমবার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসন কার্যালয় সামনে এ মানববন্ধন করে পরিবারটি।

মানববন্ধনে বসত ভিটা হারানো পরিবারের দাবি, তারা কাউখালী উপজেলার আদর্শ গ্রামে দীর্ঘ ৪৫ বছর ধরে বসবাস করে আসছে কিন্তু কাউখালীর সন্ত্রাসী পাইথুই অং মারমা নামের এক ইটভাটার মালিক তার সন্ত্রাসী বাহিনী নিয়ে চলতি মাসের ১৭ অক্টোবর তাদের বাড়ি গুড়িয়ে দেয় বলে অভিযোগ তোলে।
তারা দাবি করেন, পাই থুই অং মারমা তার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য তাদের জায়গা অবৈধ ভাবে দখল করে নিচ্ছে। এ নিয়ে কাউখালী থানায় ঘটনার পর পরই তাদের বিরুদ্ধে হয়রানীমূলক একটি মামলাও করা হয়েছে বলে তারা জানান। পরবর্তী চারদিকে বিষয়টি ছড়িয়ে পড়লে কাউখালী থানা তাদের পক্ষ থেকে একটি অভিযোগ গ্রহন করে।
তারা বলেন,তাদের আশ্রয়ের শেষ স্থান গুড়িয়ে দিয়েছে এ প্রভাবশালী মহল। এখন এ জায়গায় খোলা আকাশের নিচেও তাদের থাকতে দিচ্ছে না পাইথুই অং মারমা ও তার দলবল। প্রতিদিন হুমকি দিচ্ছে জায়গা ছেড়ে চলে যাওয়ার জন্য। এসময় তারা বিষয়টির প্রতিকার চেয়ে স্থানীয় প্রশাসনের কাছে সহযোগিতার জোর দাবি জানান।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য সালমা বেগম, সাদিয় বেগম, সুলতানা পারভিন এবং মো: সাগর।

আরও পড়ুন
Loading...