ত্রিপুরাদের সমৃদ্ধি অর্জনে নতুন প্রজন্মকে শিক্ষামুখী হতে হবে : নলেন্দ্র লাল ত্রিপুরা

বাংলাদেশে বসবাসরত ত্রিপুরা জনগোষ্ঠিকে অতীতের অবস্থান এবং সমৃদ্ধি অর্জনে নতুন প্রজন্মকে শিক্ষামুখী হতে হবে। বর্তমান সময়ে প্রচলিত শিক্ষার সাথে তথ্যপ্রযুক্তির সমন্বয় ঘটাতে না পারলে প্রতিযোগিতায় টিকে থাকা কঠিন হয়ে যাবে। বর্তমান সরকার সমাজে নারী-পুরুষের সম-দর্শন এবং ধনী-দরিদ্রের সেতুবন্ধনকে গুরুত্ব দিচ্ছে। এই উদ্যোগে শামিল হয়ে ত্রিপুরা সমাজের শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যতের পানে এগোতে হবে।

আজ শুক্রবার বিকেলে খাগড়াছড়ি শহরের মিলনপুরস্থ ‘বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস)’-এর নব-নির্বাচিত কেন্দ্রীয় নির্বাহী কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী নলেন্দ্র লাল ত্রিপুরা।

নতুন কমিটির সভাপতি সুশীল জীবন ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিটিকেএস’র সাবেক কেন্দ্রীয় সভাপতি সুরেশ মোহন ত্রিপুরা, বাংলা একাডেমী পদকজয়ী বিশিষ্ট লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি সঞ্জীব ত্রিপুরা এবং বিটিকেএস’র সাবেক দুই সা: সম্পাদক অপুর্ব ত্রিপুরা ও বিভীষুৎ ত্রিপুরা।

বিটিকেএস’র কর্মকর্তা দয়ানন্দ ত্রিপুরা’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন নতুন কমিটির সা: সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠু।

সভায় অন্যান্যদের মধ্যে রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্বপ্রদীপ ত্রিপুরা, গুইমারা উপজেলা পরিষদ’র ভাইস- চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, বিশিষ্ট উন্নয়ন সংগঠক ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরা এবং সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও নারীনেত্রী বিউটি রানী ত্রিপুরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।