থানচিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

“বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি” প্রতিপাদ্য নিয়ে বান্দরবানে থানচিতে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

উপজেলা প্রশাসনে আয়োজনে আজ সোমবার (২রা সেপ্টেম্বর) সকাল ১১ টা থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনের নানা রকমে প্রযুক্তি স্থল প্রদর্শণ, আলোচনা সভা,আলোকচিত্র প্রদর্শণ এবং পুরস্কার বিতরনসহ নানা আয়োজন করেন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্ত্ববধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়, থানচি বালিকা উচ্চ বিদ্যালয়, থানচি কলেজ ও থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক ও অভিবাবকরা অংশগ্রহন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল সভাপতিত্বে থানছি সরকারী উচ্চ বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভায় থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মহিলা ভাইস চেয়ারম্যান নুমে প্রু মারমা,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জোবাইরুল হক, থানার তদন্ত ওসি মো.জায়েদ নুর, থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । সভা শেষে পুরস্কার বিতরন করা হয় ।

উল্লেখ্য,গত ১৩ ই জুন ২০১৯ সালে ৪০ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালনের সরকারি নির্দেশনা থাকলেও থানচি উপজেলাব্যাপী প্রকৃতি দুর্যোগ বন্যা পাহাড় ধস এর কারনে নির্ধারিত সময়ে এই আয়োজন করা সম্ভব হয়নি বলে আয়োজকরা জানিয়েছেন ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।