থানচিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

থানচিতে বিশ্ব পরিবেশ দিবস এর র‌্যালি
‘‘প্রানের স্পন্দনে,প্রকৃতির বন্ধনে” প্রতিপাদ্য নিয়ে বান্দরবানের থানচিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। উপজেলা প্রশাসন ও কারিতাসের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে একটি বর্নাঢ্য র‌্যালি উপজেলা গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে র‌্যালী শেষে উপজেলা পরিষদ গোলঘরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মহিলা ও শিশু বিষয়ক কার্যালয়ের সহকারী প্রধান মো:এমরান হোসেন, সঞ্চালনায় সভায় সভাপত্বি করেন থানচি রেঞ্চ কর্মকর্তা মো:মোখলেছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মার্মা প্রধান অতিথি ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিট অফিসার মো:কাজী মোকাম্মেল কবির, সহকারী সম্প্রসারন কৃষি কর্মকর্তা মো: ইদ্রিস,পল্লী সঞ্চয় ব্যাংক সহকারী মো:আলমগীর হোসেন, যুব উন্নয়ন অফিস সহকারী মা:সেলিম রেজা, কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা রতন জ্যোতি চাকমা প্রমূখ ।
বক্তারা বলেন, প্রচুর পরিমানে যে বিষাক্ত গ্যাস,বিভিন্ন কলকারখানা ও গাড়ীর কালো দোয়া নির্গমনের ফলে পৃথিবীর বায়ুমন্ডলে উঞ্চতা দিন দিন বৃদ্ধি পেয়ে এক সময়ে দেশের নিম্ম অঞ্চল পানিতে তলিয়ে যাবে। তাই এ দিবস পালনের মধ্য দিয়ে জনগনকে সচেতন হতে হবে, পরিবেশ দূষন না করে গাছ বেশি পরিমানে গাছ রোপন করে বাসযোগ্য পরিবেশ গড়ে তুলতে হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।