থানচিতে ৩ হাজার পরিবারের হাতে প্রধানমন্ত্রীর উপহার

বান্দরবানে থানচি উপজেলার ৪ ইউনিয়নের ৩ হাজার কর্মহীন, হত দরিদ্র, অসহায় পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী। এছাড়াও থানচি সদর ইউনিয়নের ৫০ শিশুকে শিশু খাদ্য প্রদান করা হয়েছে ।

করোনা ভাইরাস জনিত সংকটময় পরিস্থিতি মোকাবেলায় ঘর বন্দী গরীব, দুঃস্থ, অসহায়, হত দরিদ্র ও কর্মহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ফের থানচি উপজেলায় ৩০.০০ মেঃটন খাদ্য শস্য বরাদ্ধ দেয়া হয়েছে। বরাদ্ধকৃত খাদ্যশস্য বিতরন ও তদারকিতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদকে বাস্তবায়ন করার নির্দেশ দেয়া হয়েছে। থানচি উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের স্ব স্ব উদ্যোগে এসব ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচী আওতায় আনা হয় ।

আজ শনিবার (২০ জুন) সকালে এক যোগে উপজেলা ৪টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পৃথকভাবে এসব ত্রাণ বিতরনের আয়োজন করা হয়। এসময় প্রতি কর্মহীন হত দরিদ্র পরিবারকে ১০ কেজি করে চাল বিতরন করা হয় । এ ছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর ইউনিসেফ সাহায্য পুষ্ঠ এর টেকসই সামাজিক সেবা প্রদান (এসএসএসসিএইচটি) প্রকল্পের ৩ স্কুলের ৫০ শিশুকে পুষ্ঠি সংযুক্ত শিশুখাদ্য দুধ, চিনি, সুজি, বিস্কুট সামগ্রী বিতরণ করা হয় ।

শনিবার ২০ জুন সকাল ১০ টা থানচি সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বরাদ্ধকৃত খাদ্য সামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে সরাসরি বিতরনের উদ্ভোধন করেন থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লামং মারমা। রেমাক্রী ইউনিয়ন পরিষদ আয়োজনে রেমাক্রী বাজার প্রাঙ্গনে রেমাক্রী চেয়ারম্যান মুইশৈথুই মারমা এর শুভ উদ্ভোধন করেন। ২নং তিন্দু ইউনিয়ন পরিষদ আয়োজনে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে তিন্দু ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা এর উদ্ভোধন করেন। এছাড়াও বলিপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে চেয়ারম্যান জিয়াঅং মারমা শুভ উদ্ভোধন করেন।

করোনা ভাইরাস পরিস্থিতিতে থানচি সদর ইউনিয়নে বিতরনের সময় আরও উপস্থিত ছিলেন, থানচি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, থানচি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাংসার ম্রো,সংরক্ষিত মহিলা সদস্যা নুচিংপ্রু মারমা, ডলিচিং মারমা, রিংকো ম্রো, সাধারণ মেম্বার ও প্যানেল চেয়ারম্যান চাইসিংউ মারমা, ইউপি সচিব চমংউ মারমা প্রমূখ ।

সংশ্লিষ্টরা জানান,করোনা পরিস্থিতিতে বিগত মার্চ মাস হতে এই পর্যন্ত পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রথম দফা প্রতি ইউনিয়নের ৬ শত পরিবার করে ৪ ইউনিয়নের ১৮ শত পরিবার। ২য় দফা ৭৫০ পরিবারকে সাড়ে ৭ মেঃ টন করে ৪ ইউনিয়নের মোট ৩০ মেঃটন চাল বরাদ্ধ দিয়েছে। তাছাড়াও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি‘র নিজস্ব অর্থায়নের ৮শত পরিবারকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।