দীঘিনালায় কমিটি ঘোষণার পরপরই ছাত্র পরিষদ এর ৪ নেতার পদত্যাগ

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ দীঘিনালা উপজেলা শাখার ৬ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করার পরপরই নবগঠিত কমিটির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সংগঠন থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন সভাপতি সহ ৪ ছাত্রপরিষদ নেতা।

গতকাল (৮ ফেব্রুয়ারি) বিকেলে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক সুমন আহমেদ ও সদস্য সচিব মেহেদী হাসান স্বাক্ষরিত আশরাফুল আলম (সুজন)’কে সভাপতি ও ছফির আলীকে সাধারণ সম্পাদক করে ৬ সদস্যের দীঘিনালা উপজেলা শাখা কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটি ঘোষণার পরপরই সভাপতি আশরাফুল আলম (সুজন), সিনিয়র সহ সভাপতি আল আমিন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম হাসান ও সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম হাসান সাধারণ সম্পাদক ছফির আলীর বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সংগঠন থেকে পদত্যাগপত্র জেলা কমিটির নিকট দাখিল করেন বলে জানান সভাপতি আশরাফুল আলম (সুজন)।

তিনি বলেন, বির্তকিত ছফির আলীকে এ কমিটিতে সাধারণ সম্পাদক করায় আমরা ৪ জন স্বেচ্ছায় পদত্যাগের জন্য আবেদন করেছি। ছফির আলী বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে সাংগঠনিক কাজে সময় না দিয়ে অত্র সংগঠনের বিরোধিতাসহ সাংগঠনিক কাজে বাঁধা সৃষ্টি করে আসছে। এমন গুরুত্বপূর্ণ পদে এমন বিতর্কিত ব্যক্তিকে দ্বায়িত্ব প্রদান করলে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হবে। তাই আমরা সেচ্ছায় পদত্যাগপত্র জমা দিয়েছি৷

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব মেহেদী হাসান বলেন,অভ্যন্তরীণ বিরোধ নিয়ে এ ঘটনা ঘটতে পারে৷ তবে আমরা অচিরেই বিষয়টি সমাধানকল্পে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবো৷

এবিষয়ে জানতে চাইলে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক সুমন আহমেদ বলেন, কমিটি অনুমোদন দেয়ার পরই উল্লেখিত ৪ জন স্বেচ্ছায় পদত্যাগের জন্য আবেদন করলেও তা আমরা আমলে নেইনি। নিজেদের মধ্যে বিরোধ নিয়েই এমন কর্মকাণ্ডের সূত্রপাত হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।