দীঘিনালায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

খাগড়াছড়ির দীঘিনালায় ৪টি দোকানে অভিযান চালিয়ে ৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৭ অক্টোবর) উপজেলার বোয়ালখালী নতুন বাজারের চারটি দোকানে বিক্রির জন্য রাখা পণ্যে উৎপাদন ও মেয়াদের তারিখ উল্লেখ না থাকা এবং ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ ওষুধ মজুত রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পরিচালনার কারণে এসব জরিমানা করা হয়।

দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মুহাম্মদ আরাফাতুল আলম’র নেতৃত্বে ও দীঘিনালা থানা পুলিশের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্যানিটারী ইন্সপেক্টর তর্জিত চাকমা, দীঘিনালা থানার উপ পরিদর্শক মো. নুরউদ্দীন, সাংবাদিক আবদুল জলিল, এম ইদ্রিছ আলী ও মিজানুর রহমান সবুজ প্রমূখ।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারা অনুযায়ী বোয়ালখালী নতুন বাজারের আল আমিন হোটেলকে ১ হাজার টাকা, বেলাল স্টোরকে ৫শত টাকা, মা মেডিকেল হলকে ৫ শত টাকা ও বিউটি বেকারিকে ১ হাজার টাকা সহ মোট ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মুহাম্মদ আরাফাতুল আলম বলেন,মেয়াদউত্তীর্ণ দ্রব্যাদি বিক্রি, মূল্য তালিকা না টাঙানোসহ বিভিন্ন অভিযোগে চার ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে। একটি সমৃদ্ধ দীঘিনালা বিনির্মানে ব্যবসায়ীদের আরও আন্তরিক হতে হবে। এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।