দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আসলাম উদ্দিন

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ছোটমেরুং আশ্রাফিয়া দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট (প্রধান শিক্ষক) আসলাম উদ্দিন ২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মাদ্রাসা) নির্বাচিত করেছেন। পাশাপাশি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) নির্বাচিত হয়েছে ছোটমেরুং আশ্রাফিয়া দাখিল মাদ্রাসা।

জানা যায়, আসলাম উদ্দিন ১৯৯৬ সালের ১৫ অক্টোবর ছোট মেরুং আশ্রাফিয়া দাখিল মাদ্রাসায় সুপারিন্টেন্ডেন্ট (প্রধান শিক্ষক) পদে যোগদান করেন। এর পূর্বে চট্টগ্রামের রাংগুনীয়া উত্তর পদুয়া মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসায় সহকারী মৌলভী হিসেবে দেড় বছর কর্মরত ছিলেন। তিনি অত্র প্রতিষ্ঠানে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠানের সুপারিন্টেন্ডেন্ট (প্রধান শিক্ষক) হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ হয়েছে। তিনি অত্র প্রতিষ্ঠানে ২০১১ সালে জেডিসি ও ২০১৩ সালে দাখিল পরীক্ষা কেন্দ্র স্থাপন করেন। ইতোপূর্বে তিনি বেশ কয়েকবার উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

আসলাম উদ্দিন ১৯৭৪ সালের পহেলা মার্চ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মধ্যমপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আব্দুল খালেক ও মায়ের নাম মৃত হাজেরা খাতুন৷

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।