দেশের মানুষের ভাগ্যোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে : বৃষ কেতু চাকমা

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, কৃষি ও কৃষকের উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের ভাগ্যোন্নয়নে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন,সরকার ভর্তুকি দিয়ে কৃষককে সার,বীজ ও কৃষি যন্ত্রপাতি দিচ্ছে। স্বল্পসুদে ও সহজ শর্তে কৃষি ঋণ প্রদান করা হচ্ছে। বাজার ব্যবস্থাপনার উন্নয়ন এবং কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করেছে।

আজ সোমবার (৩০ ডিসেম্বর) সকালে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়) সমন্বিত খামার ব্যবস্থাপনা কৃষক মাঠ স্কুল বিষয়ে অভিজ্ঞতা বিনিময় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি (এসআইডি-সিএইচটি)-ইউএনডিপি’র বাস্তবায়নে এবং ড্যানিডা’র অর্থায়নে জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন কৃষি বিভাগের দায়িত্বপ্রাপ্ত রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

এ সময় কর্মশালায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সাধন মনি চাকমা, পরিষদের সদস্য সান্তনা চাকমা, বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরত্তোম তংচঙ্গ্যা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দূর্গেশ্বর চাকমা, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা’সহ বিভিন্ন উপজেলার কর্মকর্তা ও জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরন চাকমা।

কর্মশালায় জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, পার্বত্য জেলার সাধারণ জনগনের শান্তি ও উন্নয়নের কথা চিন্তা করে আওয়ামী লীগ সরকার ১৯৯৭সালে পার্বত্য চুক্তি করেছিল। যার সুফল এখনো পার্বত্যবাসী ভোগ করছে। জেলার উন্নয়নের গতি অব্যাহৃত রাখতে তিনি ইউএনডিপি’র কার্যক্রমে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান। কর্মশালায় অংশগ্রহণকারীরা এ জেলার ভৌগলিক পরিবেশ রক্ষার পাশাপাশি কৃষি উৎপাদন বৃদ্ধিকরনে বিভিন্ন অভিজ্ঞতা বিনিময় করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।