রাঙ্গামাটি আসনে শান্তিপূর্ন ভোটগ্রহণ

NewsDetails_01

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ পার্বত্য রাঙ্গামাটি আসনে আজ রোববার সকালে ভোটগ্রহণ শুরু হয়েছে। রাঙ্গামাটি ২টি পৌরসভা ও ১০টি উপজেলার ২১৩টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়। কোন বিরতী ছাড়া বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে। বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি দেখা গেছে। এর অধিকাংশ মহিলা ভোটার।

এ আসনের মোট ভোটার ৪,৭৪,৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ২,৪৭,৪১৬ ও মহিলা ২,২৭,০৩৬ জন। রাঙ্গামাটির ১০টি উপজেলার ২১৩টি কেন্দ্রের ১ হাজার ১২১টি ভোটকক্ষে ভোট গ্রহন চলছে। এর মধ্যে ‘হেলিসর্টি’ কেন্দ্র-১৮টি ।

দুর্গম পাহাড়ের এই ১৮টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে ও দীর্ঘপথ পায়ে হেটে নির্বাচনী সরঞ্জাম ও নির্বাচনকর্মীদের যেতে হয়েছে। ১৮টি হেলিসর্টি ভোটকেন্দ্রের মধ্যে বাঘাইছড়িতে ৫টি, বরকল উপজেলায় ২টি, জুরাছড়ি উপজেলায় ৮ টি ও বিলাইছড়ি উপজেলায় ৩টি।

NewsDetails_03

রাঙ্গামাটির একটি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৩ জন। এর মধ্যে আওয়ামীলীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে বর্তমান এমপি দীপংকর তালুকদার, স্বতন্ত্র প্রার্থী ছড়ি প্রতীক নিয়ে অমর কুমার দে ও তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী সোনালি আঁশ প্রতীক নিয়ে মো. মিজানুর রহমান।

আজ সকাল সাড়ে ৮টায় রাঙ্গামাটি ২৯৯নং আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার তার নির্বাচনী ভোট কেন্দ্র চম্পক নগর এলাকার ওয়াপদা রেষ্ট হাউজ কেন্দ্রে তার ভোট প্রদান করেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘যেখানেই নির্বাচনের প্রচারে গেছি, নৌকার পক্ষে জোয়ার দেখেছি। নৌকার জয় নিয়ে কোনো সংশয় নেই।

আরও পড়ুন