নদী দখলদারদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে : মন্ত্রী বীর বাহাদুর

নদী রক্ষা সম্মিলনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ অন্যরা
নদী দখলদারদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। কেউ যাতে নদী দখল করে কোন স্থাপনা তৈরি করতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। দখল হয়ে গেলে খবর নিলে হবে না, দখলের আগেই সবাইকে নদীর খবরা-খবর রাখতে হবে। বান্দরবানে পার্বত্য নদী রক্ষা সম্মিলনে একথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
আজ শনিবার বিকেলে জাতীয় নদী রক্ষা কমিশন ও বাংলাদেশ পরিব্রাজক দলের যৌথ আয়োজনে বান্দরবানের হিলভিউ কনভেনশান হলে দুই দিনব্যাপী এই সম্মিলনের সমাপ্তি ঘটে। সমাপনী দিনে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড.মুিজবুর রহমান হাওলাদারের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষণিক সদস্য মো:আলাউদ্দিন, সদস্য শারমিন সোনিয়া মুরশিদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়্যারম্যান ক্যশৈহ্লা,রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ সুশীল সমাজের প্রতিনিধি।
এসময় বান্দরবানের বিভিন্ন ঝিড়ি ঝর্ণার তথ্য তুলে ধরে আয়োজকেরা। অনুষ্টানে বক্তারা পার্বত্য এলাকার নদী রক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহবান জানান এবং অবৈধ দখলদারদের হাত থেকে নদীকে সুরক্ষিত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।