নাইক্ষ্যংছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

বান্দরবান জেলা ছাত্রলীগের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক কার্যক্রম গতিশীল এবং দলীয় শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে ছাত্রলীগের নাইক্ষ্যংছড়ি এম,এ কালাম সরকারি কলেজ শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে ।

গত ২৯ ফেব্রুয়ারি শনিবার বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ ও সাধারণ সম্পাদক জনী সুশীলের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাংগঠনিক কার্যক্রম গতিশীল,অবিবাহিত ও নিয়মিত ছাত্রত্ব নিয়ে নতুন কমিটি গঠন করার লক্ষ্যে সিভি আহবান করা হয়েছে। এছাড়াও জেলা ছাত্রলীগ দপ্তর সম্পাদকের নেতার কাছে আগামী ৫ মার্চের মধ্যে জাতীয় পরিচয়পত্র, জম্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ,২ কপি পাসপোর্ট সাইজ ছবি ও কলেজের প্রত্যয়নপত্রসহ সিভি জমা দিতে বলা হয়েছে।

কমিটি বিলুপ্ত করার বিষয়টি নিশ্চিত করে কলেজ ছাত্রলীগ সভাপতি ইরফান মাহাবুব রায়হান বলেন, ২৯ ফেব্রয়ারি সিদ্ধান্ত মোতাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলেও ১ মার্চ রবিবার সকালে সভাপতি কাউছার সোহাগের নিজস্ব ফেসবুক আইডি থেকে সভাপতি-সাধারন সম্পাদকের যৌথ স্বাক্ষরে বিলুপ্তি ঘোষণার প্রেস বিজ্ঞপ্তি দৃষ্টিগোচর হয় পরে জেলা ছাত্রলীগ সভাপতি-সাধারন সম্পাদকের মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করা হয়।

তিনি আরও বলেন,যথাসময়ে নাইক্ষ্যংছড়ি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে যে সিদ্ধান্ত নিয়েছে তাতে কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে জেলা ছাত্রলীগকে স্বাগত জানিয়েছেন নেতৃবৃন্দরা। কলেজ ছাত্রলীগ মেয়াদ উর্ত্তীণ প্রায়। নতুন নেতৃত্বের আগমন ঘটুক সেটা আমরা সবাই চাই । নতুন নেতৃত্ব কমিটিতে যেই আসুক আমরা সবাই সাংগঠনিক কার্যক্রমে সার্বিক সহযোগিতা করব ।

কলেজ ছাত্রলীগ সাধারন সম্পাদক মুমিনুল আলম মুমু জানান,সাংগঠনিক কার্যক্রম বেগবান করা এবং নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে যে সিদ্ধান্ত জেলা কমিটি পদক্ষেপ নিয়েছে তাতে আমরা স্বাগত জানাচ্ছি।

আমরা চাই নতুন নেতৃত্ব আসুক তবে উপজেলা ছাত্রলীগ কমিটি অনুমোদন ১ বছরের জন্য দেয়া হলেও দীর্ঘ ৬ বছরেও কমিটি বিলুপ্তি ঘোষণা হয়নি। এভাবে সাংগঠনিক বৈষম্য দেখা দিলে সংগঠন দূর্বল হবে বলে একাধিক ছাত্রনেতারা জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।