নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের সৈনিককে হস্তান্তর

নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের সৈনিককে হস্তান্তর করা হচ্ছে
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে আটক হওয়া মিয়ানামারের বিজিপির সদস্য অংবো থিনকে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর করেছে বাংলাদেশ বর্ডারগার্ড (বিজিবি) ।
আজ রবিবার দুপুর ১২ টার দিকে বাংলাদেশের অভ্যন্তরে বাংলাদেশ-মিয়ানমারের ফ্রেন্ডশীপ ব্রীজে দুই দেশের বিজিপি ও বিজিবির পতাকা বৈঠকের মাধ্যমে এই হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠিত হয় ।
পতাকা বৈঠক অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ১১ বিজিবি ব্যাটেলিয়নের লে.কর্নেল আসাদুজ্জামান আর মিয়ানামারের বিজিপির পক্ষে ছিলেন, লে.কর্নেল জ উ লিয়াং । ওই পতাকা বৈঠকে দুইদেশের সীমান্তরক্ষীবাহিনীর আরো উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।
স্থানীয় সূত্রে জানা গেছে, অং বো থিন মিয়ানমারের সেনাবাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটলিয়নের সদস্য ছিলেন । রাখাইনের বানডুলা ৫০ নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন । গত ২৪ জানুয়ারি মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল্লূকখাইয়া সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করে বিজিবি ।
১১ বিজিবি ব্যাটেলিয়নের লে.কর্নেল আসাদুজ্জামান জানান, মিয়ানমারের বিজিপির সদস্যকে আটকের পর জেনেভা কনভেশন অনুযায়ী খাওয়ার, চিকিৎসা, বাসসস্থান সহ সকল সুযোগ সুবিধা দেওয়া হয়েছে । আজ দুপুরে তাকে বিজিপির কাছে হস্তান্তর করা হয়েছে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।