নারায়ণগঞ্জ ফেরত ব্যক্তির মাধ্যমে করোনা সংক্রামনের কবলে খাগড়াছড়ি

বাংলাদেশে করোনা সংক্রামণ শুরুর ৫২তম দিনে নারায়ণগঞ্জ ফেরত ব্যক্তির মাধ্যমে খাগড়াছড়ি জেলায় প্রথম করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

আজ বুধবার (২৯ এপ্রিল) বিকেলে খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেন। সিভিল সার্জন জানান আক্রান্ত ব্যক্তির বয়স ৩৫ বছর। গত ১৮ এপ্রিল থেকে দীঘিনালার কামুক্কাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আসে এ ব্যক্তি।

জানা গেছে, শনাক্ত হওয়া ব্যক্তি নারায়ণগঞ্জের একটি পোষাক কারখানায় কাজ করত। সাধারণ ছুটিতে কারখানা বন্ধ হয়ে গেলে সে অন্যান্যদের সাথে খাগড়াছড়িতে ফিরে আসে। খাগড়াছড়িতে প্রবেশের সময় সে নারায়ণগঞ্জ থেকে ফিরছে এ তথ্য গোপন রাখে। কুমিল্লার একটি কারখানায় সে কাজ করতো বলে তথ্য দেয় চেকপোস্টের রেজিস্ট্রারে। পরবর্তীতে সংবাদ পেয়ে গত ২২ এপ্রিল উপজেলা প্রশাসন শনাক্ত হওয়া ব্যক্তিসহ ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। বাকী ৩ জনের ফলাফল নেগেটিভ হলেও তার ফলাফল আসে পজেটিভ।

দীঘিনালা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ জানান, করোনা পজেটিভ শনাক্ত হওয়া ব্যক্তির এখনও কোন লক্ষণ দেখা যায়নি। ফলাফল হাতে আসার পর তার সাথে থাকা অন্যান্যদের আলাদা হয়ে আরও ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর আক্রান্ত ব্যক্তিকে অন্যত্র নিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেয়া হবে। করোনা পজেটিভ শনাক্ত হওয়া ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে ফিরলেও চেক পোস্টের রেজিস্ট্রারে কুমিল্লা থেকে ফেরার কথা উল্লেখ করেছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সাধারণ ছুটিতে খাগড়াছড়ি ও রাঙ্গামাটির বাঘাইছড়ি-লংগদু উপজেলার অনেক কর্মজীবী মানুষ ফিরেছে নিজ জেলায়। তাদের অনেকে নারায়ণগঞ্জে করোনার পরিস্থিতি বাড়ার পর তথ্য গোপন করে খাগড়াছড়িতে আসে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।