নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার : মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, দেশের কল্যাণের কথা প্রধানমন্ত্রী চিন্তা করেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা তৈরির জন্য কাজ করে যাচ্ছেন । নারীর ক্ষমতায়নের জন্য কাজ করছেন। প্রধানমন্ত্রী নারী বান্ধব। তাই প্রশাসন, জনপ্রতিনিধিসহ সব জায়গায় নারীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। আমরা এগিয়ে যাচ্ছি। আমদের এগিয়ে যেতে হবে। চাকরি পেছনে না ছুটে আমাদের উদ্যোক্তা হতে হবে।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অডিটরিয়ামে বিভিন্ন উপজেলার নারীদের আর্থ সামাজিক উন্নয়নে অটোমেটিক এ্যাম্ব্রয়ডারী এবং এ জেলার বিভিন্ন কৃষক সমবায় সমিতিকে ট্রাক্টর ও পাওয়ার টিলার মেশিন বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন ।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা’র সভাপতিত্বে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম,পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, টুরিস্ট পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল হালিম,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিনসহ বিভিন্ন নারী সমিতি ও কৃষক সমবায় সমিতির সদস্য এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, এক ইঞ্চি জায়গাও আমরা পার্বত্য এলাকায় ফেলে রাখব না। যেসব জায়গায় চাষাবাদের জমি আছে সেসব জায়গায় কৃষি সেচ নালা করে দেয়া হবে। নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প নেওয়া হবে। চাকরির পেছনে না ছুটে তরুণদের উদ্যোক্তা হতে হবে। নারীদের কৃষির উন্নয়নের জন্য পার্বত্য মন্ত্রণালয় অনেক প্রকল্প গ্রহণ করেছে।
এছাড়াও মন্ত্রী বলেন, আমাদের মাথাপিছু আড়াই হাজার ডলারের উপর । আজকে মানুষ বলে দেশ হলো উন্নয়নের রোল মডেল । কৃষি, খাদ্য, যোগাযোগ ক্ষেত্রে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

অনুষ্ঠান শেষে মন্ত্রী বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নারীদের ২৮৪টি অটোমেটিক এ্যাম্ব্রয়ডারী মেশিন এবং কৃষক সমবায় সমিতির মধ্যে ১টি ট্রাক্টর ও ৪টি পাওয়ার টিলার মেশিন বিতরণ করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

মেশিন ও পাওয়ার টিলার বিতরণ অনুষ্ঠানের শুরুতে মোহাম্মদ আব্দুল হালিম এর লেখা সুদান মিশন ও মুজিববর্ষ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন মন্ত্রী

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।