পরিচ্ছন্ন শহর গড়ার লক্ষে ব্যবসায়ীদের সাথে লামা পৌর মেয়রের মতবিনিময়

লামায় বাজার ব্যবসায়ীদের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম
পরিচ্ছন্ন শহর গড়ার লক্ষে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেছেন বান্দরবানের লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম। গত শুক্রবার দিবাগত রাতে লামা বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের কার্যালয়ে এ মতবিনিময় সভা করেন তিনি। সমিতির সহ-সভাপতি আবদুল মোতালেবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুদ্দিন, মোহাম্মদ হোসেন বাদশা ও জাকির হোসেন বিশেষ অতিথি ছিলেন।
এ সময় শহরের বিভিন্ন সমস্যা তুলে ধরে ব্যবসায়ী অমর কান্তি চৌধুরী, কাজল কান্তি দাশ, মো. রাসেল ও জামাল উদ্দিন ভুট্টু বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন- সমিতির সাধারণ সম্পাদক জাপান বড়ুয়া। মতবিনিময় সভায় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রতিবছর বান্দরবান বাজার ফান্ড প্রশাসক লামা বাজার ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ টাকা রাজস্ব আদায় করে থাকেন। কিন্তু বাজারে কোন ধরনের উন্নয়ন করছেনা বাজার ফান্ড প্রশাসক। এ কারণে বাজারের বেহাল অবস্থা বিরাজ করছে। তারা বাজারের উন্নয়নে বান্দরবান বাজার ফান্ড প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।
মতবিনিময়কালে প্রধান অতিথি পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, পৌরসভা কর্তৃপক্ষের একার পক্ষে একটি পরিচ্ছন্ন শহর গড়া সম্ভব নয়। পরিচ্ছন্ন শহর গড়তে হলে সবার আগে বাজার ব্যবসায়ীদেরকে একযোগে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে। তবেই একটি পরিচ্ছন্ন শহর গড়া সম্ভব হবে। তিনি বলেন, ইতিমধ্যে শহরের বিভিন্ন স্থানে ড্রেন নির্মাণ, সংস্কার ও গণশৌচাগারসহ বাজার ব্যবসায়ীদের জন্য স্থায়ী কার্যালয় নির্মাণ করা হয়েছে। বর্তমানেও শহর উন্নয়নে কাজ চলছে। ভবিষ্যতেও পরিচ্ছন্ন শহর গড়তে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন মেয়র মো. জহিরুল ইসলাম।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।