পাটজাত মোড়কের বদলে প্লাস্টিক, বান্দরবানে ১১ ব্যবসায়িকে জরিমানা

পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক আইন ২০১০ আইন বাস্তবায়নের লক্ষ্যে বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে ।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকালে বান্দরবান বাজারের বিভিন্ন চাউলের দোকান ও গুদামে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বান্দরবান বাজারের বিভিন্ন চাউলের দোকান ও গুদাম মালিককে পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক ব্যবহার করার জন্য বলা হয় । এছাড়াও সরকারি আইনভঙ্গ করে প্লাস্টিক প্যাকেট ব্যবহার করার দায়ে মোট ১১টি দোকানের মালিককে ৭১ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

এসময় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.নাজমুল হাসান। এসময় পাট অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক মো.ওমর ফারুক, জেলা প্রশাসনের পেশকার মো.নাজমুল হুদাসহ পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.নাজমুল হাসান জানান, পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামুলক আইন ২০১০ আইন বাস্তবায়নের লক্ষ্যে বান্দরবানে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে । আগামী দুইমাস পর্যন্ত স্থানীয় ব্যবসায়ীদের সময় দেয়া হয়েছে । যদি এই সময়ে তারা তাদের পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার শুরু না করে তবে আবার ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার মাধ্যমে তাদের জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।