পার্বত্য শান্তিচুক্তির অনেকাংশই বাস্তবায়িত হয়েছে : প্রতিমন্ত্রী বীর বাহাদুর

রাঙামাটিতে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
পার্বত্য এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গীবাদ প্রতিরোধে জনগনের জানমাল রক্ষায় সরকার যা কিছু করার তার সবকিছুই করবে বলে জানিয়েছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি। বৃহস্পতিবার সকালে রাঙামাটিতে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় তিনি এ কথা বলেন।
পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, পার্বত্য শান্তিচুক্তির অনেকাংশই বাস্তবায়িত হয়েছে। তিনি সরকারকে দোষারোপ না করে পার্বত্য চুক্তির বাকী ধারাগুলোর বাস্তবায়ন প্রক্রিয়া সম্পন্ন করতে সরকারকে সহায়তা দিতে সংশ্লিষ্ট পক্ষগুলোর প্রতি আহবান জানান।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের সঞ্চালনায় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মোঃ কামাল উদ্দিন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, ত্রিদিপ কান্তি দাশ, সবির কুমার চাকমা, সান্তনা চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সারোয়ার, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী’সহ পুলিশ বিভাগের প্রতিনিধি, সাংবাদিক ও জেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান, কমিটির সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রতি মাসে সমন্বয় সভাটি করা হয় জেলার উন্নয়ন ও জনগনের কল্যাণে। তাই প্রতি সভায় বিভাগীয় প্রধানদের উপস্থিত থেকে পরামর্শ ও মতামত প্রদানের আহŸান জানান তিনি। পরে পরিষদ থেকে বীর মুক্তিযোদ্ধাদের শীতবস্ত্র ও জেলার ২৫টি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে সাংস্কৃতিক ও ক্রীড়া সরঞ্জাম হারমোনিয়াম, তবলা, স্কাউট ব্যান্ড সেট, মৃদঙ্গ, ফুটবল, ক্রিকেট সেট,ফুটবল, ভলিবল ও বাস্কেটবল প্রদান করেন অতিথিরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।