পুশৈথোয়াই মারমা’র হত্যার প্রতিবাদ জানালো জনসংহতি সমিতি

NewsDetails_01

বান্দরবান জেলার সদর উপজেলাধীন চেমি ডুলু পাড়া থেকে মগ পার্টি সশস্ত্র সস্ত্রাসী সদস্য কর্তৃক গত ১২ ডিসেম্বর ২০২১ দিবাগত রাত ৮:৩০ ঘটিকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বান্দরবান জেলা কমিটির সদস্য এবং বান্দরবান সদর থানা কমিটির সাধারণ সম্পাদক পুশৈথোয়াই মারমাকে (৪২) নিজ বাড়ি থেকে অপহরণ করে নিয়ে হত্যা করা হয়েছে।

পুশৈথোয়াই মারমাকে অপহরণ ও হত্যার ঘটনা জনসংহতি সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং ঘটনার সাথে জড়িত সশস্ত্র সন্ত্রাসী সংগঠন মগ পার্টির সদস্যদের গ্রেফতার এবং উক্ত সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে।

NewsDetails_03

উল্লেখ্য যে, পার্বত্য চুক্তি বাস্তবায়নের প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে ও পার্বত্য চুক্তি বাস্তবায়নের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশ্যে সশস্ত্র সংগঠন মগ পার্টি, জেএসএস (এমএন লারমা) সংস্কারপন্থী, ইউপিডিএফ (গণতান্ত্রিক)সহ পার্বত্য চুক্তি বিরোধী ও মৌলবাদী জঙ্গীগোষ্ঠীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে খুন, অপহরণ, মুক্তিপণ আদায় ইত্যাদি সন্ত্রাসী তৎপরতা চালিয়ে পার্বত্য চট্টগ্রামে এক অরাজক পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে।

তার মধ্যে মগ পার্টি সন্ত্রাসীদের রাজস্থলীর পোয়াইতু পাড়ায় সশস্ত্র ভাবে মোতায়েন রেখে জনসংহতি সমিতির সদস্য ও চুক্তি সমর্থকসহ সাধারণ লোকের উপর অপহরণ, খুন, চাঁদাবাদিসহ সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। গত ১২ ডিসেম্বর দিবাগত রাতে পোয়াইতু পাড়া থেকে গিয়ে মগ পার্টির সন্ত্রাসীরা একটি বি৭০ গাড়ি যোগে পুশৈথোয়াইকে প্রথমে অস্ত্রের মুখে অপহরণ করে এবং অপহরণের পর ডুলুপাড়ার অদূরে আমতলীপাড়ায় নিয়ে গুলি করে হত্যা করে। এর আগে ১০ ডিসেম্বর মগ পার্টির সন্ত্রাসীরা চিমি ডুলু পাড়ায় গিয়ে দোকান লুটপাট এবং গ্রামবাসীদের মারধর করেছিল।

আরও পড়ুন