প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন এসেছে… ব্রিগে. জেনারেল মো: কামরুজ্জামান

শিক্ষা মানুষকে মাথানত করতে শিখায় এমন মন্তব্য করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগে. জেনারেল মো: কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি বলেন, মানুষকে সম্মান করবো হচ্ছে প্রকৃত শিক্ষা। শিক্ষিত মানুষ কখনোই অহঙ্কারী হয়না মন্তব্য করে তিনি বলেন, প্রকৃত শিক্ষার আলোয় আলোকিত হতে না পারলে আমাদের জাতির ভাগ্যের চাকা ঘুরবে না। বর্তমান সরকারের সময়ে প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন এসেছে বলে জানান তিনি ।
মঙ্গলবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে ‘শিক্ষা মেলা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগে. জেনারেল মো: কামরুজ্জামান ।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী মো: শামশের উদ্দিন পিএসসি-জি, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. গোফরান ফারুকী ও খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও কৃতি শিক্ষার্থী সাদিয়া মজুমদার সুপ্তি প্রমুখ ।
তিনি আরো বলেন, যে শিক্ষা দেশকে ভালোবাসতে শিখাবে, সম্প্রদায়ের প্রতি সম্প্রদায়ের প্রতি ভালোবাসতে শিখাবে, পাহাড়ী-বাঙ্গালীর মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন তৈরী করবে, যেখানে কোন উগ্রবাদের উস্কানী থাকবেনা, দেশকে বিভক্ত করার শিক্ষা থাকবেনা সে শিক্ষায় আমাদের এ প্রজন্মকে শিক্ষিত করে তুলতে হবে। তবেই সরকারের সব প্রচেষ্ঠা স্বার্থক হবে।
সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান কৃতি শিক্ষার্থীদের দেশের আগামী দিনের কান্ডারী উল্লেখ করে বলেন, তাদেরকে আগামী দিনে নেতৃত্ব দেয়ার যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। মানুষকে ভালোবাসতে শিখাতে হবে।
অনুষ্ঠানে ২০১৬ সালের পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৮৪ জন ছাত্র-ছাত্রীসহ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মাঝে ত্রেস্ট ও পুরস্কার বিতরণ করেন
অনুষ্ঠানের শুরুতেই তিনি ফিতা কেটে দিনব্যাপী শিক্ষা মেলার উদ্বোধন করেন। পরে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে মেলার স্টলগুলো পরিদর্শন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।