ফোনে কথা বলছে পুলিশের এসআই, তাই…

news8
লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন পুলিশের নির্যাতনের শিকার মোঃ রিদুয়ান।

মোবাইল ফোনে কথা বলছেন পুলিশের এসআই, এই সময় পাশে কথা বলার অপরাধে নির্মম নির্যাতনের শিকার হলেন বান্দরবানের লামা পৌর এলাকার কর আদায়কারী মোঃ রিদুয়ান।
স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকালে লামার লাইন ঝিরি পৌর টোল পয়েন্টে মোবাইলে কথা বলতে থাকে লামা থানার এসআই আবু জায়েদ মোঃ নাজমুন নুর। এ সময় টোল পয়েন্টে কর আদায়কারী রিদুয়ান তার সহকর্মী আলীকে বলেন, নতুন টোল পয়েন্ট নির্মান করার পরও বৃষ্টির পানি পড়ে কেন। একথা শুনার সাথে সাথে এস. আই জায়েদ নুর বলেন, “তুই জোরে কথা বললি কেন? আমাকে চিনিস? আমি লামা থানার এস. আই”। এ কথা বলে রিদুয়ানকে এলোপাথাড়ী লাথি কিল ঘুষি মেরে রক্তাক্ত করে মাটিতে ফেলে চলে যায় এস আই জায়েদ।
এই ব্যাপারে নির্যাতনের শিকার রিদুয়ান বাংলা ট্রিবিউনকে বলেন, তিনি (এসআই) সিভিল পোষাকে থাকায় আমি চিনতে পারিনি, তিনি মোবাইলে কথা বলার সময় কথা বলেছি বলে এভাবে মারবে আমাকে।
আরো জানা গেছে, পরে স্থানীয়রা আহত রিদুয়ানকে দ্রুত উদ্ধার করে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার ঠোট ফেটে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়। বর্তমানে লামা হাসপাতালের ৯ নাম্বার সিটে চিকিৎসাধীন রিদুয়ান ব্যাথায় শরীর নাড়াতে পারছেনা, ঘটনায় আতংকগ্রস্থ রিদুয়ান ঘুমের মধ্যে ভয়ে মাঝে মাঝে আতকে উঠেন। রিদুয়ান লামা পৌর এলাকার ৫ নং ওয়ার্ডের বারবাড়ীর হাবিবুর রহমানের ছেলে।
লামা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ কায়সার বলেন, তাকে প্রয়োজনিয় চিকিৎসা দেওয়া হচ্ছে, ঠোটে আঘাত পাওয়ার কারনে ঠোঁটে ফেটে রক্ত ক্ষরন হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, লামা থানায় যোগ দেবার পর এসআই আবু জায়েদ মোঃ নাজমুন নুর মানুষকে বিভিন্ন মামলায় জড়িয়ে দিবে এমন ভয় ভীতি দেখিয়ে অর্থ আদায় করেন। লামার পৌর এলাকার বিভিন্ন যানবাহন থেকে আদায় করেন মাসোহারা।
এই ব্যাপারে লামা থানার এসআই আবু জায়েদ মোঃ নাজমুন নুর ঘটনাটির কিছুই জানেননা বলে দাবী করে এক পর্যায়ে বাংলা ট্রিবিউনকে বলেন, তার সাথে আমার কিছুই হয়নি, সে ভয়ে পালাতে গিয়ে আহত হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।