বাঘাইছড়িতে মানবাধিকার কমিশনের ঘটনাস্থল পরিদর্শন

রাঙামাটির বাঘাইছড়িতে সাত খুনের ঘটনা তদন্তে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আজ শুক্রবার দুপুরে ঘটনাস্থল নয় মাইল এলাকা ও বাঘাইছড়ির স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন তারা। এসময় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় জনসাধারণ এবং হতাহত পরিবারের সাথে কথা বলেন তদন্ত কমিটির সদস্যরা। এ কমিটি আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিশনের নিকট প্রতিবেদন পেশ করবেন।
জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষ থেকে কমিশনের পরিচালক (অভিযোগ ও নিরীক্ষা) আল মাহমুদ ফাইজুল কবীরকে আহবায়ক এবং সহকারী পরিচালক (আইন) মো: শাহ পরানকে সদস্য সচিব করে দুই সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।
জানা গেছে, শুক্রবার দুপুরে বাঘাইছড়ি হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন তদন্ত কমিটি। কমিটির সদস্যরা স্থানীয় জনগণ, স্থানীয় প্রশাসন ও বাঘাইছড়ি থানা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলেন। তারা ঘটনার বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহের চেষ্টা করেন। এর আগে বৃহস্পতিবার রাতে বাঘাইছড়ি ঘটনার শিকার চট্টগ্রাম সিএমএইচএ চিকিৎসাধীন আহতদের সাথে কথা বলেন তদন্ত কমিটি।
পরে তদন্ত কমিটির আহবায়ক আল মাহমুদ ফাইজুল কবীর সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে প্রতীয়মান হচ্ছে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এ হামলা করা হয়েছে। তবে বোঝা যাচ্ছে এটা পুর্ব পরিকল্পিত। আমরা নানা তথ্য-উপাত্ত সংগ্রহ করে চুড়ান্ত প্রতিবেদন জমা দিব। প্রতিবেদনে কিছু সুপারিশও থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।