বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ চালু হচ্ছে

বান্দরবান বাস স্টেশন
টানা ১২দিনের প্রবল বর্ষনের কারনে বান্দরবান-চট্টগ্রাম সড়কের বিভিন্ন স্থান প্লাবিত হওয়ায় জেলার সাথে গত ৮দিন ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকলেও কাল বুধবার সকাল থেকে সারাদেশের সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ চালু হবে বলে পাহাড়বার্তাকে জানান, বান্দরবান জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝুন্টু দাশ।
স্থানীয় সূত্রে জানা গেছে,বান্দরবান কেরাণীহাট সড়কের বাজালিয়ার বড়দোয়ার এলাকায় সড়ক পানিতে তলিয়ে যাওয়ার কারনে গত ৯ জুলাই থেকে বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ থাকে। সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারনে জেলায় ভয়াবহ বন্যার কারনে আশ্রয় কেন্দ্র খোলা হয় ১৪১ টি। জেলার ৯টি ওয়ার্ডসহ ৬টি উপজেলার নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গিয়ে ধসে পড়ে সড়ক, ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ফসলের।
আরো জানা গেছে, ১৯৯৭ সালের পর বান্দরবানে এই ধরণের ভয়াবহ বন্যা আর দেখা যায়নি, বন্যার কারনে তিনদিন জেলায় বিদ্যুৎ সরবরাহ ও মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকে। জেলার পানির সব উৎস পানির নিচে তলিয়ে যাওয়ায় বিশুদ্ধ জলের তীব্র সংকট দেখা দেয়, সড়ক যোগাযোগ বন্ধ থাকায় নিত্য পন্যের দাম দুই থেকে তিন গুন বেড়ে যায়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।