বান্দরবানে আবারো জমজমাট দোকানপাট ও শপিং সেন্টার

NewsDetails_01

করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে ব্যাপক সংখ্যক মানুষের জীবন জীবিকার বিষয় বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানে খোলা হয়েছে দোকানপাট ও শপিং সেন্টার।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই দোকানপাট ও শপিং সেন্টার খোলা রাখা হবে বলে জানান ব্যবসায়ীরা।এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার পর বান্দরবানে খুলছে দোকানপাট ও শপিং সেন্টার । খোলার পরপরই বেশিরভাগ দোকানপাট এবং শপিং সেন্টারে ক্রেতাদের ভীড় লক্ষ্য করা গেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সাথে সাথে অনেকেই ঈদের বাজার করতে দোকানগুলোতে ভীড় করছে।

এদিকে ব্যবসায়ীরা বলছে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দীর্ঘদিন দোকান বন্ধ থাকায় ক্ষতিগ্রস্থ হলে ও সরকারিভাবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী ঈদ পর্যন্ত ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট খোলা রাখা হলে অনেকটাই ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব হবে।

NewsDetails_03

বান্দরবান সদরের ১নং গলির মার্কেট,চৌধুরী মার্কেট,কেএসপ্রু মার্কেটসহ বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায় ক্রেতা ও বিক্রেতাদের মুখে হাসি ফুটেছে,কয়েকদিন লকডাউনে মার্কেট বন্ধ থাকার পর ব্যবসা প্রতিষ্ঠান খুলতে পেরে খুশি ব্যবসায়ীরা।

বান্দরবান সদরের ১নং গলির সামি ফ্যাশন হাউসের মালিক মো.দিদারুল আলম বলেন,করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে ব্যাপক সংখ্যক মানুষের জীবন জীবিকার বিষয় বিবেচনা করে সরকার স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিং সেন্টার খোলা রাখার যে সিদ্ধান্ত নিয়েছে তাতে আমরা ব্যবসায়ীরা খুব খুশি। সামি ফ্যাশন হাউসের মালিক মো.দিদারুল আলম আরো বলেন,যদি ঈদের আগে পর্যন্ত মার্কেটগুলো খোলা থাকে তবে আমরা আমাদের ব্যবসা করতে পারবো এবং ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারবো।

চৌধুরী মার্কেটের ব্যবসায়ী মো.আলম বলেন,করোনা আর লকডাউনে আমাদের ব্যবসায়ীদের জীবন এখন বিষন্ন হয়ে ওঠেছে। এতদিন ব্যবসা বন্ধ থাকায় আমরা পরিবার পরিজন নিয়ে কষ্টে জীবন যাপন করেছি তবে আজ থেকে দোকানপাট ও শপিং সেন্টার খোলার পর থেকে ক্রেতাদের মার্কেটে দেখা যাচ্ছে আর বেচাঁকেনা হওয়ায় কিছুটা স্বস্তি পাচ্ছি।

এদিকে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান,সরকারি সিদ্ধান্ত মোতাবেক রোববার সকাল থেকে বান্দরবানে ও দোকানপাট এবং শপিং সেন্টার খোলা হয়েছে তবে প্রত্যেক ব্যবসায়ীকে আমরা স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ব্যবসা পরিচালনা জন্য নির্দেশনা প্রদান করেছি। জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি আরো জানান,যারা সরকারি নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন