বান্দরবানে ইকবাল স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের শিরোপা ফেন্ড্রস ক্লাব অব এর হাতে

ইকবাল স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বিজয়ী ফেন্ড্রস ক্লাব অব বান্দরবানকে ট্রফি তুলে দিচ্ছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবান জেলার সাবেক ফুটবল খেলোয়াড়,কোচ ও ফুটবল রেফারী মরহুম ইকবাল করিম ভূইয়ার স্মৃতি রক্ষার্থে এবং শিশু কিশোর ও যুবকদের ক্রীড়ামূখী করার লক্ষ্যে ১ম বারের মত বান্দরবানের রাজার মাঠে অনুষ্টিত হয়ে গেল ইকবাল স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট। আর এ টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বিজয়ী হয়েছে ফেন্ড্রস ক্লাব অব।
শুক্রবার বিকেলে টুর্ণামেন্টের সমাপনী খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্টান অনুষ্টিত হয় । সমাপনী খেলায় ফ্রেন্ডস ক্লাব অব বান্দরবান বনাম জাদি তং যুব সংঘের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। টান টান উত্তেজনা আর দর্শকদের উপস্থিতিতে খেলায় জাদি তং যুব সংঘকে ৫ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ান ট্রফি জিতে নেয় ফেন্ড্রস ক্লাব অব বান্দরবান। পুরো খেলায় একক আধিপত্য বিস্তার করে ফেন্ড্রস ক্লাব অব বান্দরবান আর প্রতিটি খেলোয়াড়ের ক্রীড়া নৈপুন্য ও প্রতিটি গোলই উপভোগ করে দর্শকেরা। ইকবাল স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের আহবায়ক অসীম বড়ুয়ার সভাপতিত্বে এবং সদস্য সচিব আশুতোষ কুমার দে এর উপস্থিতিতে ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বিশিষ্ট ব্যবসায়ী মো:ইসলাম কোম্পানী। ফাইনাল খেলায় ৩নং ওয়ার্ড পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, ৫নং ওয়ার্ড পৌর কাউন্সিলর থুইসিং প্রু লুবু, জেলা খেলোয়াড় সমিতির সভাপতি নাছির উদ্দিন, ফুটবল খেলোয়াড় শিবু বড়ুয়া, মো: রফিকুল আলম, আব্বাস স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের আহবায়ক মো. শাহ আলম , বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহিমসহ প্রমূখ উপস্থিত ছিলেন। খেলায় ধারাভাষ্য দেন সাবেক ফুটবল খেলোয়াড় মাহাফুজুর রশিদ বাচ্চু।
খেলা শেষে প্রধান অতিথি প্রশাসক দিলীপ কুমার বণিক তার বক্তব্যে বলেন, ক্রীড়ার জন্য সবাইকে আগ্রহী হতে হবে। যুব সমাজকে রক্ষা করে সঠিক পথ নির্দেশনায় ক্রীড়া কোন বিকল্প নেই। পরে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক চ্যাম্পিয়ন দল ফেন্ড্রস ক্লাব অব বান্দরবানকে ১০হাজার টাকা , রানারআপ দল জাদি তং যুব সংঘকে ৫ হাজার টাকা ও আয়োজক কমিটি এবং খেলা পরিচালনাকারী রেফারীদের জন্য ৫ হাজার টাকা অনুদান ঘোষনা করেন।
এবারের ইকবাল স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার সেরা খেলোয়াড়ের পুরস্কার গ্রহন করেন ফ্রেন্ডস ক্লাব অব বান্দরবানের প্যাচোং ম্রো, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন একই ক্লাবের গোলরক্ষক মংনিসাই, টুর্ণামেন্টের সেরা গোলদাতা নির্বাচিত হয় কালাঘাটা ব্রাদাস ইউনিয়নের খেলোয়াড় বিকাশ বড়ুয়া , টুর্ণামেন্টের সেরা সুশৃংখল দলের পুরস্কার জিতে নেন রিদম রয়েল স্পোটিং ক্লাব।
প্রসঙ্গত, ইকবাল স্মৃতি ফুটবল টুর্ণামেন্টে জেলার মোট ১২টি দল অংশ নিয়েছে আর জমজমাট আয়োজনের মধ্য দিয়ে খেলার সফল সমাপ্তি ঘটেছে ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।