বান্দরবানে এলজিইডির উদ্যোগে ৭ লক্ষ ৫৩ হাজার টাকার চেক বিতরণ

বান্দরবানে এলজিইডির চেক বিতরণ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবান সদর উপজেলার উদ্যোগে দারিদ্র বিমোচনের লক্ষ্যে পল্লী সড়ক ও কালভার্ট মেরামত কর্মসূচি প্রকল্পের আওতায় সদর উপজেলাধীন প্রতি জন এল.সি.এস কর্মীদের মাঝে জনপ্রতি ৫৩হাজার ৮শত ৪১ টাকা করে ১৪জনের মাঝে ৭ লক্ষ ৫৩ হাজার ৭শত ৭৪ টাকার সঞ্চয়ের চেক বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে সদর উপজেলা মিলনায়তনে উপজেলা হিসাবরক্ষক অলক কুমার ধর এর সঞ্চালনায় উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জামাল উদ্দিন এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন থানচি উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন ভূইয়া, প্রশিক্ষণ কর্মকর্তা হোসাইন মোহাম্মদ মাসুদ আলম,উপ-সহকারী প্রকৌশলী আমানুল রহমানসহ এল.সি.এস কর্মী ও সংবাদকর্মীরা।
এসময় প্রধান অতিথি মোহন চাকমা বলেন“ দারিদ্র বিমোচনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কাজ করে যাচ্ছে। আজকের এই চেক বিতরণের মাধ্যমে বান্দরবানে দারিদ্র মুক্ত করা সম্ভব হবে বলে আমি মনে করি। হয়তো ৩০ কেজি চাল বা দ্রব্য সামগ্রীর মাধ্যমে একজন ব্যক্তিকে স্বাবলম্বী করা সম্ভব না কিন্তু একসাথে ৫৩ হাজর টাকার মাধ্যমে একজন ব্যক্তি কোন না কোন ভাবে সে নিজে আত্মস্বাবলম্বী হতে পারবে।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মোহম্মদ জামাল উদ্দিন বলেন, ‘ দারিদ্রসীমা দুরীকরণের জন্য আজকে আমাদের বিতরণ কৃত চেকের মাধ্যমে একজন মহিলা নিজে স্বাবলম্বী হতে গরু,বা ছাগল,হাসঁ-মুরগী পালন বা খামার বাড়ি স্থাপন বা শাকসবজি চাষ করে স্বাবলম্বী হতে

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।