বান্দরবানে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার (৮ আগষ্ট) বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে,মহিলা বিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমি ও জাতীয় মহিলা সংস্থার সহযোগিতায় বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার মোঃআছাদুজ্জামান,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ হাবিবুল হাসান,মহিলা বিষয়ক অধিদপ্তরের বান্দরবান উপ-পরিচালক আতিয়া চৌধুরীসহ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আমলে নারীরা আজ আর পিছনে নেই।সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সুবিধার আওতায় নারীরা এগিয়ে যাচ্ছে। নারীদের অগ্রযাত্রার কারণে দেশ ও জাতি অনেকটাই এগিয়ে যাচ্ছে।

এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,আমাদের শুধু সরকারের দান গ্রহণ করে জীবনধারণ করলে চলবে না। সরকারে বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করে নিজ পায়ে দাঁড়িয়ে এগিয়ে যেতে হবে এবং সমাজের উন্নয়ন করতে হবে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সদর উপজেলার ৬ জন দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রদান করে।

জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের সূত্রে জানা যায়,বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে বান্দরবান জেলার ৪২ জন দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের ১টি করে সেলাই মেশিন বিতরণ এবং ২০জন দুঃস্থ মহিলাকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জনপ্রতি দুই হাজার টাকা করে অর্থ প্রদান করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।